ইনস্টাগ্রামে তিনটির বেশি স্টোরি দেওয়া যাবে না

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২২, ১০:২৭ এএম

ইনস্টাগ্রামের স্টোরিতে নতুন ফিচার সংযুক্ত করা হয়েছে। ছবি: ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামের স্টোরিতে নতুন ফিচার সংযুক্ত করা হয়েছে। ছবি: ইনস্টাগ্রাম

সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মতো ইনস্টাগ্রামের স্টোরিতে নানা ধরনের ভিডিও এবং ছবি শেয়ার করা যায়। ইনস্টাগ্রামের স্টোরি শেয়ারে আগে কোনো সীমাবদ্ধতা ছিলো না। ব্যবহারকারীরা ইচ্ছেমতো ছবি-ভিডিও শেয়ার করতে পারতেন। তবে এবার থেকে তিনটির বেশি ছবি বা ভিডিও ইনস্টাগ্রামের স্টোরিতে শেয়ার করা যাবে না।

সম্প্রতি খোদ ইনস্টাগ্রাম এ কথা নিশ্চিত করেছে। 

এ প্ল্যাটফর্ম স্টোরি শেয়ারের জন্য একটি বিশেষ ফিচার যুক্ত করেছে। সেখানে স্টোরিতে প্রবেশ করলে একটি ‘Show all’ অপশন দেখা যায়। আর তিনটির বেশি স্টোরি দেখা যায় না। বাকি স্টোরিগুলো লুকোনো থাকছে। অন্য ব্যবহারকারীরা সেগুলো দেখতে চাইলে ওই ‘শো-অল’অপশনে ক্লিক করলেই বাকি স্টোরিগুলো সামনে চলে আসবে।

এই ফিচার বড় আকারে চালু হলে ব্যবহারকারীদের সেরা তিনটি স্টোরি বেছে নিতে হবে। যাতে সেগুলো স্বয়ংক্রিয়ভাবে তার ফলোয়াররা দেখতে পান। ভুয়া কনটেন্ট কমানোর লক্ষ্যেই এই ফিচার আনতে চাইছে বলে মনে করছে অনেকে।

বর্তমানে ব্যবহারকারীরা ১০০টি পর্যন্ত স্টোরি শেয়ার করতে পারেন একসাথে। ফলোয়াররা সেই স্টোরি দেখতে দেখতে ক্লান্ত হয়ে পড়েন। এই সমস্যা থেকে নিষ্কৃতি পেতেই হয়তো এই ব্যবস্থা ইনস্টাগ্রামের। তবে জনপ্রিয়তা ধরে রাখতে শেয়ারিংয়ে রাশ টানতে চাইছে মেটার প্রতিষ্ঠানটি। -সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh