ঢাবি সিনেট নির্বাচনে আ.লীগপন্থী শিক্ষকদের আধিপত্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২২, ০৭:৪৭ পিএম | আপডেট: ২৪ মে ২০২২, ০৭:৪৮ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী ফোরাম সিনেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ৩৫টি পদের ৩২টিতে জয়ী হয়েছে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। অন্য তিনটি পদে জিতেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। সাদা দল গতবারের চেয়ে একটি আসন বেশি পেয়েছে। সিনেটের এই শিক্ষক প্রতিনিধিরা তিন বছর দায়িত্ব পালন করবেন।

আজ মঙ্গলবার (২৪ মে) সকাল নয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সিনেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচনের ভোট গ্রহণ হয়। গণনা শেষে বিকেল সাড়ে চারটার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আহমেদ। 

এবারের নির্বাচনে নীল দল ও সাদা দলের বাইরে অন্য কোনো প্যানেল বা স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন না৷

সর্বোচ্চ ভোট পেয়ে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন নীল দলের প্রার্থী পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক মো. নিজামুল হক ভূইয়া। তিনি পেয়েছেন ৯১২ ভোট। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে আছেন নীল দলের প্রার্থী পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইসতিয়াক মঈন সৈয়দ এবং টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া। ইসতিয়াক পেয়েছেন ৮৩১ ভোট আর শফিউল পেয়েছেন ৮২৫ ভোট।

সাদা দলের প্যানেল থেকে সংগঠনের আহ্বায়ক ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান ৭৭৭ ভোট পেয়ে নীল দলের প্রার্থী আবদুল বাছিরের সাথে যুগ্মভাবে ষষ্ঠ হয়েছেন। এ ছাড়া সাদা দল থেকে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম ৬৩৫ ভোট পেয়ে ৩০তম এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক মামুন আহমেদ ৬২৭ ভোট পেয়ে ৩১তম হয়েছেন। এবারের নির্বাচনে সাদা দলের কিছুটা উন্নতি হয়েছে। ২০১৭ সালের শিক্ষক প্রতিনিধি নির্বাচনে সাদা দল দুটি পদে জিতেছিল।

সাদা দলের আহ্বায়ক মো. লুৎফর রহমান বলেন, ‘আমরা মনে করি, বর্তমান পরিস্থিতিতে আমরা একেবারে খারাপ করিনি। যদিও আমাদের প্রত্যাশা ছিল আরেকটু বাড়বে।’

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh