খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছে, ধারণা মেডিকেল বোর্ডের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২২, ০১:১৩ পিএম | আপডেট: ১১ জুন ২০২২, ০২:০০ পিএম

রাতে খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছবি : ইউএনবি

রাতে খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছবি : ইউএনবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছে বলে ধারণা করছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। বিষয়টি নিশ্চিত হতে তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আজ শনিবার (১১ জুন) দুপুরে ওই মেডিকেল বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

ইতোমধ্যে খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। সেগুলো, বিশেষ করে এনজিওগ্রাম পর্যালোচনা শেষে জানা যাবে উনার মাইল্ড স্ট্রোক হয়েছে কিনা। 

তার চিকিৎসার জন্য এভারকেয়ার হাসপাতাল বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে। 

এ বিষয়ে আজ বিকেল ৩টায় বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ব্রিফ করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

গতকাল শুক্রবার (১০ জুন) দিবাগত রাত সোয়া ৩টার দিকে ৭৬ বছর বয়সী খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, শুক্রবার রাতে মিনিটে খালেদা জিয়াকে তার গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালের উদ্দেশে নেওয়া হয়। তার সাথে আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন। ৩টা ২০ মিনিটে ম্যাডামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন চিকিৎসকরা উনার পরীক্ষা-নিরীক্ষা করছেন।

খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মাঝেমধ্যেই তার শারীরিক পরিস্থিতি খারাপ হয়েছে, থাকতে হয়েছে হাসপাতালেও।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh