পারাবত ট্রেনের বগিতে আগুন, ঢাকা-সিলেট রেল চলাচল বন্ধ

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ: ১১ জুন ২০২২, ০২:০০ পিএম | আপডেট: ১১ জুন ২০২২, ০৩:৩৭ পিএম

পারাবত ট্রেনের পাওয়ার কারে আগুন লেগেছে। ছবি : সংগৃহীত

পারাবত ট্রেনের পাওয়ার কারে আগুন লেগেছে। ছবি : সংগৃহীত

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বিমানবন্দর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর পারাবত ট্রেনের পাওয়ার কারে আগুন লেগেছে। বন্ধ রয়েছে ঢাকা-সিলেট রুটে ট্রেন চলাচল।

আজ শনিবার (১১ জুন) বেলা পৌনে ১টার দিকে ভানুগাছ-শমসেরনগর স্টেশনের মাঝে এ দুর্ঘটনা ঘটে। পরে বেলা ২টার পর ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

শমসের নগর রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার জামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রেনের পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা গেছে। পরে আগুন পাওয়ার কার থেকে পাশের দুটি এসি বগিতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 


সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম বলেন, আগুন লাগা বগিগুলো সরিয়ে রেললাইন চলাচলের জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে। আজ বিকেলে আরো একটি আন্তঃনগর ট্রেন ঢাকার দিকে যাওয়ার কথা ছিল। তবে এ দুর্ঘটনার কারণে ওই ট্রেন বিলম্বে যাত্রা করার সম্ভাবনা রয়েছে। 

যাত্রীরা চাইলে বিকেল পৌনে ৪টার পারাবত এক্সপ্রেসের টিকিট ফেরত দিতে পারবেন বলেও জানান তিনি।

সিলেট রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা পারবত এক্সপ্রেসের ট্রেনটি মৌলভীবাজারের শমসের নগর এলাকায় আসার পর বগিতে আগুন ধরে যায়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh