প্রবাসী বিক্ষোভকারীদের ফেরত পাঠাবে কুয়েত

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১২ জুন ২০২২, ০৯:৫৮ পিএম | আপডেট: ১৩ জুন ২০২২, ১০:৩১ এএম

জুমার নামাজের পর প্রবাসীরা বিক্ষোভে অংশ নেন। ছবি : সংগৃহীত

জুমার নামাজের পর প্রবাসীরা বিক্ষোভে অংশ নেন। ছবি : সংগৃহীত

মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে কুয়েতের ফাহাহিল এলাকায় বিক্ষোভে অংশ নেওয়া প্রবাসীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে যাচ্ছে দেশটির সরকার।

গত শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর বিক্ষোভে অংশ নেওয়া প্রবাসীদের গ্রেপ্তারের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 

সূত্রের বরাতে আরব টাইমস জানিয়েছে, তাদেরকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে। 

কুয়েত সিটির ফাহাহিল এলাকায় প্রবাসী মুসলিমরা মহানবী (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ করেন। তারা বিক্ষোভে নুপুর শর্মার বিরুদ্ধে এবং মহানবী (সা.) এর প্রতি সমর্থন জানিয়ে স্লোগান দেন। এই প্রবাসী মুসলিমদের বেশিরভাগ এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক।

বিক্ষোভের একটি ভিডিওতে ৪৫-৫০ জন মানুষকে ‘আল্লাহু আকবার’, ‘লা ইলাহা ইল্লালাহ’ স্লোগান দিতে দেখা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়েছে।

সূত্রকে উদ্ধৃত করে আরব টাইমস জানায়, দেশটির আইন অনুসারে, প্রবাসীরা কুয়েতে কোনো ধরনের অবস্থান বা বিক্ষোভ কর্মসূচি আয়োজন করতে পারেন না। সব প্রবাসীদের কোনো ধরনের বিক্ষোভে অংশগ্রহণ না করার কুয়েতি আইন অবশ্যই মেনে চলতে হবে। কুয়েতের আইন ও বিধি ভঙ্গ করার কারণে ওই বিক্ষোভকারীদের ফেরত পাঠানো হবে। 

খবরে আরো বলা হয়েছে, বিক্ষোভে অংশ নেওয়াদের গ্রেপ্তার এবং নিজ নিজ দেশে ফেরত পাঠানোর কাজ শুরু করেছেন গোয়েন্দারা। তাদের ভিসা বাতিল করা হবে। পাশাপাশি পুনরায় তাদের কুয়েত প্রবেশে আজীবন নিষেধাজ্ঞা জারি করা হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh