নাটোরে ভুয়া মেয়র আটক

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ১৪ জুন ২০২২, ০৯:৪০ পিএম

সিংড়া থানা

সিংড়া থানা

নাটোরের সিংড়ায় মোস্তফা মন্ডল (৫০) নামে এক ভুয়া পৌর মেয়রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান।

আজ মঙ্গলবার (১৪ জুন) দুপুর ১২টায় ওই ব্যক্তিকে সিংড়া থানায় সোপর্দ করেছেন সহকারী কমিশনার (ভূমি)। আটক মোস্তফা মন্ডল সিংড়া উপজেলার বারইহাটি গ্রামের মৃত জব্বার মন্ডলের ছেলে।

জানা যায়, সিংড়া উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আমিনুল ইসলামকে বিভিন্ন সময় মুঠোফোনে নিজেকে সিংড়া পৌর মেয়র পরিচয়ে অবৈধভাবে ডিসিআর স্বাক্ষর ও পুলিশ পাঠিয়ে পুকুর দখল করে দেয়ার কথা বলে এবং বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিলেন। 

এছাড়া মঙ্গলবার দুপুর ১২টার দিকে ০৭.০৪.২১ তারিখে তৎকালীন এসিল্যান্ড রকিবুল হাসানের স্বাক্ষর স্ক্যান করা নকল ডিসিআর নিয়ে ভূমি অফিসে এসে এসিল্যান্ডকে বারইহাটি মৌজায় ৫১ শতাংশ পুকুর তাকে দখল করে দেয়ার কথা বলেন। ভুয়া ডিসিআর দেখে এসিল্যান্ডের সন্দেহ হলে অফিসের কাগজপত্র দেখে নিশ্চিত হন ডিসিআর ভুয়া। পরে তাকে থানায় সোপর্দ করা হয়।

ভূমি অফিসের সার্ভেয়ার আমিনুল ইসলাম বলেন, কিছুদিন যাবত তিনি নিজেকে সিংড়া পৌর মেয়র পরিচয় দিয়ে অবৈধভাবে কাজ করার জন্য বলে। তার কথাবার্তায় সন্দেহ হলে অন্য মুঠোফোন দিয়ে কল করলে নিজের পরিচয় দেন এবং মাফ চান। আজ আবার নকল ডিসিআর নিয়ে অফিসে এসে পুলিশ পাঠিয়ে পুকুর দখল করে দেয়ার কথা বলেন।

সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান বলেন, ভুয়া মেয়র পরিচয় দিয়ে প্রতারণা ও নকল ডিসিআর তৈরি করার অপরাধে মোস্তফা মন্ডলকে থানায় সোপর্দ করেছি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়।

সিংড়া থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, এসিল্যান্ড মহোদয় একজনকে থানায় সোপর্দ করেছে। বর্তমানে তিনি থানা হেফাজতে রয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh