‘অল্প টাকায় এখন সিনেমা বানানো সম্ভব নয়’

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৬ জুন ২০২২, ১০:৪৬ পিএম

শাকিব খান। ছবি: সংগৃহীত

শাকিব খান। ছবি: সংগৃহীত

চলচ্চিত্রশিল্পে সৃজনশীলতাকে উৎসাহ দিতে প্রতিবছর একটি নির্দিষ্ট অঙ্কের অর্থ সরকারি অনুদান দেওয়া হয়। সেই ধারাবাহিকতায় চলতি অর্থবছরে ১৯টি সিনেমাকে অনুদান দেওয়া হয়েছে। এর মধ্যে প্রযোজক হিসেবে শাকিব খানের সিনেমা ‘মায়া’ রয়েছে। তার প্রতিষ্ঠান এসকে ফিল্মস এবার চলচ্চিত্রটির জন্য ৬৫ লাখ টাকা সরকারি অনুদান পাচ্ছে। তবে যে পরিমাণ অর্থ দেওয়া হয়েছে, তা নিয়ে সন্তুষ্ট নন শাকিব খান।

এ প্রসঙ্গে শাকিব খান বলেন, যারা ভালো সিনেমা বানায়, বড় বাজেটের সিনেমা বানায়, নিয়মিত সিনেমা বানায়, তাদের নিয়মিত অনুদান দেওয়া উচিৎ। একই সঙ্গে মূলধারার বাণিজ্যিক সিনেমার ক্ষেত্রে অনুদানের অর্থের বরাদ্দ আরও বাড়িয়ে দেওয়া উচিৎ। এত অল্প টাকায় তো এখন সিনেমা বানানো সম্ভব নয়। তারপরও সরকার যে পৃষ্ঠপোষকতা করছে, এটা ইতিবাচক। এটা একরকম সিনেমার পাশে দাঁড়ানো।

মায়া প্রসঙ্গে ঢালিউড কিং খান বলেন, এই ছবির ক্ষেত্রে বাজেট বেশি। কারণ আমার এই ছবির গল্পটাই অন্য রকম। অনেক বড় পরিকল্পনার ছবি। টেকনোলজির দিক থেকে সময়োপযোগী ও আয়োজনের দিক থেকে বিশাল। সিনেমা বড় বাজেটের হবে, এটা নিশ্চিত।

জানা গেছে, ‘মায়া’ সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। 

উল্লেখ্য, ঢালিউড সুপারস্টার শাকিব খান গত বছরের নভেম্বর থেকে আমেরিকার নিউইয়র্কে বসবাস করছেন। দেশটিতে স্পেশাল ক্যাটাগরিতে নাগরিকত্বের আবেদন করেছেন তিনি। সেখান থেকে রাজকুমার শিরোনামের একটি সিনেমার ঘোষণা দিয়েছেন এই তারকা।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh