আগামীকাল ই-ক্যাবের চতুর্থ নির্বাহী পরিষদ নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২২, ০৩:৫৬ পিএম

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) লোগো। ছবি: সংগৃহীত

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) লোগো। ছবি: সংগৃহীত

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৪ এর নির্বাচন আগামীকাল শনিবার (১৮ জুন) অনুষ্ঠিত হবে। 

সরকার অনুমোদিত এই বাণিজ্য সংগঠনের নির্বাচনে ৭৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৩১ জন প্রার্থীর মধ্য থেকে ৯ জন পরিচালক নির্বাচনের জন্য সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

বাণিজ্য সংগঠন বিধিমালা-১৯৯৪ এর অধীনে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ২৮ মার্চ ই-ক্যাবর নির্বাচনের তফসিল ঘোষিত হয়। মোট ৩৬ প্রার্থী নির্বাচনে মনোনয়ন পত্র সংগ্রহ করলেও পাঁচজন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। 

২০১৪ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনের মোট সদস্য ১৭শ জন। বর্তমানে নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী।

নির্বাচনের বিষয়ে আমিন হেলালী বলেন, ই-ক্যাবের নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সুন্দর, সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক, অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আমরা বদ্ধ পরিকর। সবার সহযোগিতা পেলে একটি দৃষ্টান্তমূলক নির্বাচন অনুষ্ঠান সম্ভব এবং ভোটাররা বন্ধুত্বপূর্ণ পরিবেশে তাদের অধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

তিনি আরো জানান, নির্বাচনে অভিজ্ঞ ও পর্যাপ্ত সংখ্যক নির্বাচন কর্মকর্তারা ভোট গ্রহণ করবেন। তাদের সহযোগিতার জন্য থাকবে নির্বাচন সহকারী ও স্বেচ্ছাসেবক। সরকারী ও বেসরকারি পর্যায়ে ৪০ জনের বেশি পর্যবেক্ষককে আমন্ত্রণ জানানো হয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ সদস্য ছাড়াও নিরাপত্তারক্ষী নিয়োগ দেওয়া হবে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh