উদ্ধারের আকুতি সুনামগঞ্জে আটকা ২১ ঢাবি শিক্ষার্থীর

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ১৭ জুন ২০২২, ০৫:২৩ পিএম | আপডেট: ১৭ জুন ২০২২, ০৫:২৫ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

পানিতে থই থই করছে বৃহত্তর সিলেট। এমন পরিস্থিতিতে সিলেটের সুনামগঞ্জে ঘুরতে গিয়ে বন্যায় আটকা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২১ শিক্ষার্থী। তারা খাবার, সুপেয় পানিসহ নানা সংকটে দুরবস্থার মধ্যে রয়েছেন উল্লেখ করে তাদের উদ্ধারের অনুরোধ জানিয়েছেন।

শিক্ষার্থীদের দলটি তিন দিন আগে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়েছিল। বৃহস্পতিবার (১৬ জুন) সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি হয়। এ অবস্থায় ভ্রমণে যাওয়া ঢাবির এই শিক্ষার্থীরা সুনামগঞ্জের পানসী রেস্তোরাঁয় আশ্রয় নিয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজন ছাত্রীও রয়েছেন।

আটকে পড়া শিক্ষার্থীদের সকলেই গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তাদের মধ্যে একজনের নাম মো. শোয়াইব আহমেদ। তিনি সেখানকার পরিস্থিতি বর্ণনা করে জানান, সেখানে আরো অনেকের সাথে তারা আটকা পড়েছেন।

শোয়াইব আহমেদ বলেন, আমরা এখানে খাবার, সুপেয় পানির সংকটে আছি। এখানে শৌচাগারের ব্যবস্থাও নেই। এখানে মুঠোফোনের নেটওয়ার্ক ঠিকমতো কাজ করছে না। সব মিলিয়ে আমরা খুব দুরবস্থার মধ্যে আছি। আমাদের মধ্যে চরম অনিশ্চয়তা কাজ করছে। উদ্ধারের জন্য আমরা আরজি জানাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধারে আমরা স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে এব্যাপারে আমরা সহযোগিতা কামনা করছি। প্রয়োজনে প্রশিক্ষিত উদ্ধারকারী দল পাঠিয়ে শিক্ষার্থীদের উদ্ধারের জন্য আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh