রাবিপ্রবিতে অগ্নিপ্রতিরোধ ও নির্বাপণ প্রশিক্ষণ মহড়া

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশ: ১৯ জুন ২০২২, ০৩:৫৪ পিএম | আপডেট: ১৯ জুন ২০২২, ০৩:৫৬ পিএম

অগ্নিপ্রতিরোধ ও নির্বাপণ প্রশিক্ষণ মহড়া। ছবি: রাঙ্গামাটি প্রতিনিধি

অগ্নিপ্রতিরোধ ও নির্বাপণ প্রশিক্ষণ মহড়া। ছবি: রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) অগ্নিপ্রতিরোধ ও নির্বাপণ প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

আজ রবিবার (১৯ জুন) সকাল ১১টায় রাবিপ্রবির একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাঙ্গামাটি জেলা ইউনিটের সহযোগিতায় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে অগ্নিপ্রতিরোধ ও অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ শুরুর আগে সম্প্রতি সীতাকুণ্ডে ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, প্রক্টর ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাঙ্গামাটি জেলা ইউনিটের স্টেশন অফিসার মো. বিল্লাল হোসেন, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাঙ্গামাটি জেলার স্টেশন অফিসার মো. বিল্লাল হোসেন বাসাবাড়ির আগুন, গ্যাস সিলিন্ডারের আগুন, আগুনের মাঝে আটকে গেলে করণীয়সহ অগ্নিপ্রতিরোধ ও অগ্নিনির্বাপণ বিষয়ে জনসচেতনতার ওপর আলোচনা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অগ্নিনির্বাপণের জন্য বিভিন্ন ধরনের কলাকৌশল প্রদর্শন করেন ফায়ার সার্ভিসেরকর্মীরা। অনুষ্ঠানে সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (এস্টেট) সেতু চাকমা।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh