৮টার পর বন্ধ বিপণিবিতান, ভিড় বাড়ছে ফুটপাতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২২, ০৮:৫৮ পিএম

ভিড় বেড়েছে ফুটপাতের দোকানগুলোতে। ছবি: সাম্প্রতিক দেশকাল

ভিড় বেড়েছে ফুটপাতের দোকানগুলোতে। ছবি: সাম্প্রতিক দেশকাল

বিশ্বব্যাপী মূল্য বৃদ্ধিজনিত পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রাত ৮টার পর সারা দেশে দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান খোলা না রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা গতকাল সোমবার থেকে কার্যকর হয়েছে। দোকান যথা সময়ে বন্ধ হলেও ভিড় বেড়েছে ফুটপাতের দোকানগুলোতে।

আজ মঙ্গলবার (২১ জুন) রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি, মৌচাক  এলাকার শপিং মল ও বড় বড় মার্কেট বন্ধ দেখা গেছে। কিন্তু এসব মার্কেটের সামনের সব ফুটপাতে আগের মতোই পণ্য বিক্রি করতে দেখা গেছে।

টোকিও স্কয়ারে আসা ক্রেতা হোসেন কবির বলেন, রাত ৮টা থেকে শপিং মল বন্ধের সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। আমরা এসময়ের মধ্যেই সব কেনাকাটা শেষ করবো।

বসুন্ধরা সিটির ব্যবসায়ী আহাদ ইসলাম বলেন, এমনিতেই রাত ৮টায় বড় শপিং মলগুলো বন্ধ হয়ে যায়। কিন্তু ঈদের সময় এটা ১০টায় পর্যন্ত না করলে আমরা ক্ষতির মুখে পড়ব। গত কয়েক বছর করোনার কারণে ক্ষতির মুখে আছেন ব্যবসায়ীরা।

ঢাকা মহানগর উত্তর দোকান মালিক সমিতির সহ-সভাপতি মো. আজম খান জানান, সরকার যে সিদ্ধান্ত নেবে তা আমরা মানতে বাধ্য। সরকারের কাছে আবেদন করা হয়েছে ঈদের আগে অন্তত রাত ১০টা পর্যন্ত দোকান খোলা রাখার জন্য। আশা করি সরকার আমাদের বিষয়টা দেখবে।

রিং রোড এলাকায় ফুটপাতে শার্ট বিক্রি করেন আশিক। তিনি বলেন, সরকারের সিদ্ধান্ত মেনে দোকান মালিকরা দোকান বন্ধ করেছেন। বাজারে সব কিছুর দাম বাড়তি এখন যদি আমরাও এসময়ের মধ্যে দোকান বন্ধ করি তাহলে না খেয়ে মরতে হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৬ জুন) বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রাত ৮টার পর সারা দেশে দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান খোলা না রাখার নির্দেশ দেওয়া হয়। এ নির্দেশনার যথাযথ বাস্তবায়ন নিশ্চিত করতে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh