এসএসসি পাসে বাংলাদেশ আনসারে বিশাল নিয়োগ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২২ জুন ২০২২, ১০:০৭ এএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি অস্থায়ী ভিত্তিতে ৪০০ জন পুরুষ ব্যাটালিয়ন আনসার নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ব্যাটালিয়ন আনসার (পুরুষ)।

পদের সংখ্যা : ৪০০। 

আবেদনের যোগ্যতা : ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। 

সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৯ দশমিক ৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৭ দশমিক ১৭৩ কেজি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি। সব প্রার্থীর দৃষ্টিশক্তি লাগবে ৬/৬। 

তবে কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার-ভিডিপি সদস্য ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

২০২২ সালের ৭ জুলাই বয়স হতে হবে ১৮ থেকে ২২ বছরের মধ্যে।

আবেদন যেভাবে : প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর https://www.ansarvdp.gov.bd/ ওয়েব সাইট থেকে।

আবেদনে ফি : ২০০ টাকা।

আবেদনের সময় : ১৯ জুন থেকে ৭ জুলাই, ২০২২ পর্যন্ত।

ভাতা ও সুযোগ-সুবিধা : চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালে দৈনিক খোরাকি ভাতা, রেশন ভাতা, চিকিৎসা ভাতা, ধোলাই ভাতা, ঝুঁকি ভাতা, যাতায়াত ভাতা, রেশন সামগ্রীসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে। 

এ ছাড়া ১০ হাজার টাকা করে বছরে দুটি উৎসব ভাতা এবং ৫ বছর সন্তোষজনক অঙ্গীভূত থাকার পর সাধারণভাবে অবসর গ্রহণের সময় প্রতিবছর চাকরিকালের জন্য দুই মাসের সমপরিমাণ ভাতা (দৈনিক/খোরাকি ভাতা) হিসেবে সর্বোচ্চ ১২ মাসের দৈনিক ভাতা গ্রাচ্যুইটি হিসেবে এককালীন প্রাপ্য হবেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh