কাচালং নদীর স্রোতে ভেসে গিয়ে ২ জনের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ: ২৩ জুন ২০২২, ০২:২৩ পিএম

কাচালং নদী। ছবি: সংগৃহীত

কাচালং নদী। ছবি: সংগৃহীত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার খরস্রোতা কাচালং নদীতে মাছ ধরতে গিয়ে পানিতে ভেসে গিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২৩ জুন) দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এরা হলেন- মাচালং মন্দিরপাড়া এলাকার কালাধন চাকমার ছেলে সুখর চাকমা (৩২) ও রুপকারী এলাকার গোলাছড়ি গ্রামের শ্রবিক্স চাকমার ছেলে চিরজ্যোতি চাকমা (৪২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টিপাতের কারণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কাচালং নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে পানি বৃদ্ধি পাওয়ায় নিম্নাঞ্চল প্লাবিত হয়। গত বুধবার মাচালং ও রুপকারী ইউনিয়নের গোলাছড়ি এলাকায় বন্যায় খরস্রোতা কাচালং নদীতে মাছ ধরতে যান সুখর চাকমা ও চিরজ্যোতি চাকমা। মাছ ধরার এক পর্যায়ে কাচালং নদীর পানিতে ভেসে গিয়ে নিখোঁজ হন। স্থানীয় লোকজন ও ফায়ার  সার্ভিসের ডুবুরি দল বুধবার সারাদিন খোঁজাখুঁজির পরও তাদের উদ্ধার করতে পারেনি। আজ বৃহস্পতিবার সকাল ৬টার দিকে রুপকারী বিজয় ঘাট এলাকায় সুখর চাকমা ও গোলাছড়ি এলাকায় চিরজ্যোতি চাকমার মরদেহ ভেসে উঠে। পরে স্থানীদের সহায়তায় তাদের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

মারিশ্যা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আপন চাকমা ও সাজকে ইউনিয়ন পরিষদের সচিব ফাল্গুন চক্রর্বতী ঘটনার বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন। 

এদিকে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার জানান, নদীতে মাছ ধরতে গিয়ে মারা যাওয়ার বিষয়টি দুঃখজনক। জেলা প্রশাসনরে পক্ষ থেকে মৃত দুই পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে। 

তিনি আরো জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে লোকজনকে সচেতন ও সর্তক করা হয়েছে, আর যাতে এমন আর অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh