শুভেচ্ছায় ভাসছেন অঞ্জনা

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৭ জুন ২০২২, ০৬:৫৪ পিএম

অঞ্জনা সুলতানা। ফাইল ছবি

অঞ্জনা সুলতানা। ফাইল ছবি

সোনালী যুগের নায়িকা অঞ্জনা সুলতানা। দীর্ঘ সময় এই অভিনেত্রী রুপালি পর্দায় নিজের অভিনয়ের মুগ্ধতা ছড়িয়েছেন। শুধু অভিনয়েই নয়, নাচের উপর অসাধারণ দখল তার। অভিনয় ও নাচে অর্জন করেছেন জাতীয় পুরস্কার। আজ (২৭ জুন) এই অভিনেত্রীর জন্মদিন। বিশেষ এই দিনে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছায় ভাসছেন তিনি।

গতকাল রবিবার (২৬ জুন) রাত ১২টা এক মিনিটে বাসায় পরিবারের সঙ্গে কেক কাটেন। 

অঞ্জনা বলেন, ‘রাত ১২টার পর থেকে চলচ্চিত্রসহ আমার পরিচিত ও শুভাকাঙ্ক্ষীরা ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন। এ ছাড়া এসএমএস ও ফেসবুকে শুভেচ্ছা জানাচ্ছেন। সবার ভালোবাসায় আমি মুগ্ধ।’

অঞ্জনা সুলতানা অভিনয় ক্যারিয়ারে ৩৫০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কাপ্রাপ্ত এই অভিনেত্রী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কার্যকরী পরিষদের সদস্যের দায়িত্ব পালন করছেন।

অভিনয়, নৃত্য ও মডেলিং তিনটিতেই অঞ্জনা সফলতার সঙ্গে কাজ করেছেন। তার অভিনীত প্রথম সিনেমা বাবুল চৌধুরী পরিচালিত ‘সেতু’। কিন্তু দর্শকের সামনে তিনি প্রথম আসেন মাসুদ পারভেজের ‘দস্যু বনহূর’ সিনেমার মাধ্যমে। নায়করাজ রাজ্জাকের সঙ্গে সর্বাধিক ৩০টি সিনেমার নায়িকাও অঞ্জনা।

এর মধ্যে ‘অশিক্ষিত’, ‘রজনীগন্ধা’, ‘আশার আলো’, ‘জিঞ্জির’, ‘আনারকলি’, ‘বৌরানী’, ‘সোনার হরিণ’, ‘মানা’, ‘রাম রহিম জন’, ‘সানাই’, ‘মাটির পুতুল’, ‘সাহেব বিবি গোলাম’ ও ‘অভিযান’ উল্লেখযোগ্য। ‘পরিণীতা’, ‘গাংচিল’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান অঞ্জনা। এ ছাড়াও দুইবার বাচসাস, দুইবার নৃত্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া ১৯৯৮ সালে ভারতীয় উপমহাদেশে নৃত্যে প্রথম হয়ে জিতে নেন হলিউড অ্যাওয়ার্ড।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh