গরু বিক্রির টাকার নিরাপত্তায় পুলিশের সহযোগিতা নিন: আইজিপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২২, ০২:৫১ পিএম

কমলাপুরে গরুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইজিপি ড. বেনজীর আহমেদ। ছবি: সংগৃহীত

কমলাপুরে গরুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইজিপি ড. বেনজীর আহমেদ। ছবি: সংগৃহীত

গরু বিক্রির টাকা নিরাপদে পরিবহনে ব্যাপারীদেরকে পুলিশের সহযোগিতা গ্রহণের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

শনিবার (৯ জুলাই) দুপুরে রাজধানীর কমলাপুরে গরুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হাট পরিদর্শন শেষে আইজিপি ড. বেনজীর আহমেদ সাংবাদিকদের বলেন, আমরা হাটে ব্যাপারীদের সঙ্গে কথা বলেছি, যারা এখানে গরু কিনতে এসেছেন তাদের সঙ্গে কথা বলেছি, হাট কর্তৃপক্ষের সঙ্গেও বলেছি।

তিনি বলেন, ব্যাপারীরা বহুদূর থেকে গরু নিয়ে হাটে এসেছেন, তাদের সমস্যা হচ্ছে কি-না বা ক্রেতাদের সমস্যা আছে কি না আমরা জানার চেষ্টা করেছি। অনেক সময় হাসিল নিয়ে অভিযোগ থাকে, এবার হাসিল নিয়ে কারো অভিযোগ আছে কি-না তা জানতে চেয়েছি। হাটের সার্বিক ব্যবস্থাপনার বিষয়েও খোঁজ নিয়েছি আমরা।

পুলিশ প্রধান বলেন, বিভিন্ন বছর দেখা গেছে গরু ব্যাপারিরা অসুস্থ হয়ে যান। তাই তাদের খাওয়া-দাওয়ার বিষয়ে খোঁজ নিয়েছি। এছাড়া, তারা যাতে গরু বিক্রির টাকা নিরাপদে নিয়ে যেতে পারেন, সে বিষয়ে আমাদের মানি স্কটিং টিমের সহযোগিতা নেওয়ার জন্য বলেছি।

বেনজীর আহমেদ বলেন, তারা জানিয়েছেন কোনো সমস্যা নেই। আমরা প্রতিবারের মতোই হাটকেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

করোনা প্রসঙ্গে তিনি আরো বলেন, এখন করোনার হালকা ঊর্ধ্বমুখী প্রভাব দেখা যাচ্ছে। হাট কর্তৃপক্ষকে বলেছি, যারা মাস্ক ছাড়া আসবে তাদের জন্য যেন মাস্কের ব্যবস্থা করা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh