ফিরোজায় কী কোরবানি দিচ্ছেন খালেদা জিয়া?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২২, ০৯:১৬ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

রাজনীতির মানুষ হলেও মিছিল মিটিং থেকে অনেক দূরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার সময় কাটছে নিয়মিত চিকিৎসা ও পরিবারের সাথে সময় দিয়েই। সম্প্রতি দেশে ফিরেছেন ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর মেয়েরা।

এ কারণে নাতনিদের সাথে নিয়ে অনেক বছর পর পরিবারের সাথে ঈদ উদযাপন করবেন তিনি।

এবারে কোরবানির প্রস্তুতি নিয়েছেন খালেদা জিয়া। কোরবানি দেওয়ার জন্য একটি গরু ও দুটি খাসি কেনা হয়েছে। ঈদের দিন পশুগুলো জবাইয়ের পর ঢাকার কয়েকটি এতিমখানায় মাংস পাঠিয়ে দেওয়া হবে। একটি অংশ বিএনপি অফিসের স্টাফরা নেবেন। 

খাসির মাংসের কিছু অংশ খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় বাবুর্চিরা রান্না করবেন। সেই খাবারের অংশবিশেষ খালেদা জিয়া খেতে পারেন।

বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার বলেন, ম্যাডাম এবার একটি গরু ও দুটি খাসি কুরবানি দিচ্ছেন। কোরবানির পশু জবাই হওয়ার পর মাংসের কিছু অংশ তার বাসভবনে স্টাফদের জন্য রেখে বাকিটা কয়েকটি এতিমখানা ও গরিবদের মধ্যে বিতরণ করা হবে।

তিনি আরো বলেন, শারীরিক অসুস্থতার জন্য ম্যাডাম মাংস খেতে পারেন না। তিনি খুব সাধারণ খাবার খান। এবার তো এমনিতেই অসুস্থ। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী উনার খাবার রান্না হয়।

এদিকে সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর প্রতি ঈদে সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। এবারের ঈদেও দলীয় নেতারা দেখা করতে যাবেন। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh