টোলে রেকর্ড যমুনা সেতুর, আয়ে এগিয়ে পদ্মা

প্রকাশ: ০৯ জুলাই ২০২২, ১০:৫০ পিএম | আপডেট: ০৯ জুলাই ২০২২, ১০:৫২ পিএম

পদ্মা সেতু টোল প্লাজা। ফাইল ছবি

পদ্মা সেতু টোল প্লাজা। ফাইল ছবি

দেশের প্রধান দুই সেতুতে টোল আদায়ে নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। গতকাল শুক্রবার (৮ জুলাই) পদ্মা সেতু ও বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে সর্বোচ্চ রেকর্ড হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

গতকাল শুক্রবার (৮ জুলাই) পদ্মা সেতুতে প্রথমবারের মতো সর্বোচ্চ টোল আদায় হয়েছে। এদিন সেতু দিয়ে ৩১ হাজার ৭২৩টি গাড়ি পারাপার হয়েছে এবং টোল আদায় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা। শনিবার সকালে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বাসেক) এসব তথ্য জানায়।

অন্যদিকে, বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ পরিমাণ টোল আদায়ের রেকর্ড ভেঙেছে। শুক্র থেকে শনিবারের মধ্যে এই সেতুতে ৩ কোটি ৩৪ লাখ টাকারও বেশি টোল আদায় করা হয়েছে। এর আগে গত ঈদ-উল-ফিতরের সময় এক দিনে সর্বোচ্চ টোল আদায় হয়েছিল ৩ কোটি ১৮ লাখ ৮০ হাজার টাকা।

গতকাল শুক্রবার (৮ জুলাই) বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ এসব তথ্য জানান।

আহসান মাসুদ বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ৪৩ হাজার ৫৯৫টি যানবাহন বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার হয়েছে। এর বিপরীতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা। এর মধ্যে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে ২৫ হাজার ১১৩টি যানবাহন পারাপারে টোল আদায় হয় ১ কোটি ৭৩ লাখ ৮৯ হাজার ৯০০ টাকা। অন্যদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী লেনে ১৮ হাজার ৪৮২টি গাড়ি পার হয়ে টোল আদায় হয়েছে ১ কোটি ৬০ লাখ ১৭ হাজার ৮০০ টাকা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh