হোমল্যান্ড ইন্স্যুরেন্সের জুলহাসের বিরুদ্ধে দুদকে আবেদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২২, ০৯:৩১ পিএম

অভিযোগের কপি। ফাইল ছবি

অভিযোগের কপি। ফাইল ছবি

হোমল্যান্ড লাইফ ইন্স‌্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ জুলহাস ও তার পরিবারের সদস্যদের একাধিক কোম্পানির মালিক ও শেয়ারহোল্ডার সেজে কোটি কোটি টাকা লুটপাটের অনুসন্ধান চেয়ে সম্প্রতি দুদকে অভিযোগ দাখিল করেছেন এক ব্যক্তি।

দুদকে দাখিল করা ওই অভিযোগপত্রে বলা হয়, মোহাম্মদ জুলহাস ও তার সহযোগীরা ঘুরেফিরে বার বার চেয়ারম্যান বানাচ্ছে জুলহাসকে। অধিকাংশ শেয়ারহোল্ডারকে জুলহাস তার পকেট বানিয়ে রেখে ফায়দা নিচ্ছে। ইতিপূর্বে এমডি আজিজুল ইসলাম দুদকের জালে পড়েছিল। তখন জুলহাস কৌশলে তদবির করে এমডিকে ছাড়িয়ে আনে। এক পর্যায়ে জুলহাসদের অত্যাচারে এমডি অব্যাহতি নেন। 

জুলহাস আমেরিকান লুব্রিকেন্ট ওয়েল কোম্পানির বাংলাদেশের এজেন্ট কোম্পানির এমডি সেজে নোংরাভাবে পরিচালনা করেছে। এর সঠিক হিসাব অন্য পরিচালক ও চেয়ারম্যানকে দেয়নি। এমনকি মূল আমেরিকান কোম্পানির সাথেও একই আচরণ করেছে, যার কারণে দেশে-বিদেশে ভাবমূর্তি নষ্ট হয়েছে। অপরদিকে সরকারের রাজস্ব কর ফাঁকি দিয়ে জুলহাস কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে।

ঢাকা শহরে একাধিক আলিশান বাড়ি এবং মুন্সীগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় রয়েছে হাউজিং ব্যবসা। এ ছাড়া আশুলিয়ার আশপাশে রয়েছে শত শত বিঘা জমি। এদের পরিবার সরকারের কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিচ্ছে দেদারছে। দীর্ঘদিন ধরে এরা ব্যবসার আড়ালে অনিয়ম-দুর্নীতি করে যাচ্ছে। 

বর্ণিত বিষয়গুলোর আলোকে এদের অবৈধ আয় ও সম্পদের হিসাব নিতে পারলে এবং এদের বিভিন্ন প্রতিষ্ঠানের দুর্নীতি আর রাজস্ব ফাঁকির চিত্র বেরিয়ে আসবে। 

এ বিষয়ে জানার জন্য মোহাম্মদ জুলহাসের অফিসের ফোন নম্বরে একাধিকবার কল করলেও কেউ রিসিভ করেনি।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh