বাসদের পথসভায় শ্রমিকলীগের বাধা

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ১৮ জুলাই ২০২২, ০৮:৫৫ পিএম

সমাজতান্ত্রিক দল-বাসদ আয়োজিত কর্মসূচিতে বাধা। ছবি: বরিশাল প্রতিনিধি

সমাজতান্ত্রিক দল-বাসদ আয়োজিত কর্মসূচিতে বাধা। ছবি: বরিশাল প্রতিনিধি

বরিশালের খাল-রাস্তা সংস্কার ও পার্কিং স্ট্যান্ড নির্মাণের দাবিতে মাসব্যাপি বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ আয়োজিত কর্মসূচিতে বাধা প্রদানের অভিযোগ পাওয়া গেছে। 

আজ সোমবার (১৮ জুলাই) বেলা ১১টায় নগরীর বিসিক প্রধান ফটকের সামনে এই ঘটনা ঘটে।

এর আগে বিসিক প্রধান ফটকের সামনে ও মড়কখোলায় পথসভা অনুষ্ঠিত হয়। বিসিকে পথসভার শুরুতে বরিশাল সিটি কর্পোরেশনের ১নম্বর ওয়ার্ড শ্রমিক লীগের সহসভাপতি শাহ আলমের নেতৃত্বে স্থানীয় শ্রমিক সংগঠনের নেতা মো. ফারুকসহ বেশ কয়েকজন এসে বাসদের ব্যানার নিয়ে কাড়াকাড়ি শুরু করে এবং কর্মসূচি পালনে বাধা প্রদান করেন। এসময় বাসদের কর্মীদের সাথে বাধা প্রদানকারীদের ধাক্কাধাক্কি হয়।

একপর্যায়ে এলাকাবাসী ও বাসদের কর্মীদের প্রতিবাদের মুখে স্থানত্যাগ করলে পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় সভাপতিত্ব করেন, বাসদের বরিশাল সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ড শাখা সংগঠক দুলাল মল্লিক। বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন, বিসিক সুগন্ধা এলুমিনিয়াম কারখানার স্বত্বাধিকারী মোস্তাফিজুর রহমান প্রমুখ।


বক্তারা বলেন, বিসিকের রাস্তা গত চার বছরে একবারের জন্যও সংস্কার হয়নি। রাস্তার মধ্যে বিশাল গর্ত হয়ে গেছে যাতে প্রায়ই গাড়ি উল্টে যায়। বাসদ গত চার বছরে এই রাস্তা সংস্কারের দাবিতে অন্তত তিনবার এই রাস্তায় কর্মসূচি পালন করেছে। যারা এই রাস্তা সংস্কারের দাবির কর্মসূচিতে বাধা দেয় তারা এই এলাকার শত্রু, বরিশালের জনগণের শত্রু। তারা অবিলম্বে বিসিকের রাস্তা সংস্কারে দাবি জানান।

এ বিষয়ে বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, আমাদের যৌক্তিক দাবিতে করা কর্মসূচিতে ওরা ১০ থেকে ১২ জন বাধা প্রদান করে। আমাদের কর্মসূচি পালনের ব্যানার ছিঁড়ে ফেলেছে। এ ঘটনায় আমরা তাৎক্ষনিক প্রতিবাদ জানিয়েছি। পাশাপাশি আমরা নেতৃবৃন্দরা বসে থানায় জিডি করার বিষয়ে সিদ্ধান্ত নেব।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh