অ্যাসিড বিক্রির অপরাধে তিনজনের কারাদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ: ১৯ জুলাই ২০২২, ০৬:৪৩ পিএম

টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালত। ছবি: টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালত। ছবি: টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে অবৈধভাবে অ্যাসিড বিক্রির অপরাধে তিনজনকে তিন বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ডে আদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে অ্যাসিড অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের এই রায় দেন। টাঙ্গাইলের সরকারি কৌশুলি (পিপি) এস আকবর খান বিষয়টি নিশ্চিত করেছেন। 

দণ্ডিতরা হলেন- টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের পাছ বেথৈর গ্রামের আনন্দ দত্তের ছেলে অনন্ত দত্ত, হেলাল উদ্দিনের ছেলে আব্দুল লতিফ এবং করটিয়া ইউনিয়নের নগরজলফৈ গ্রামের কাদের মিয়ার ছেলে চান মিয়া।

জানা যায়, ২০১৮ সালের ১৯ জুলাই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি টহল দল শহরের ছয়আনী বাজার এলাকার অনামিকা জুয়েলার্সের সামনে থেকে ৩৫ কেজি নাইট্রিক অ্যাসিডসহ দণ্ডিত তিনজনকে আটক করে। তারা সেখানে অবৈধভাবে অ্যাসিড বিক্রি করছিলেন।

আটকের পর তারা অ্যাসিড বিক্রির বৈধ লাইসেন্স দেখাতে ব্যর্থ হন। পরে র‌্যাবের উপসহকারি পরিচালক মো. নাজিম উদ্দিন বাদি হয়ে টাঙ্গাইল সদর মডেল থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

তদন্ত শেষে টাঙ্গাইল সদর থানার উপপরিদর্শক আনোয়ার হোসেন ২০১৮ সালের ২০ অক্টোবর ওই তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। মামলায় ১১ জনকে স্বাক্ষী করা হয়। রায় ঘোষণা শেষে দণ্ডিত তিনজনকে টাঙ্গাইল জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh