বরিশালে ৯ বছর পর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ০১:১৭ পিএম | আপডেট: ২৪ জুলাই ২০২২, ০১:১৮ পিএম

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা। ছবি: বরিশাল প্রতিনিধি

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা। ছবি: বরিশাল প্রতিনিধি

মেয়াদ উত্তীর্ণের দীর্ঘ ৯ বছর পর তিন মাসের জন্য বরিশাল মহানগর ছাত্রলীগের ৩২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে মো. রইচ আহমেদ মান্নাকে আহ্বায়ক এবং মো. মাইনুল ইসলাম ও আরিফুর রহমান শাকিলকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে।

গতকাল শনিবার (২৩ জুলাই) রাত ১২টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় তার ফেসবুক পেইজে দলীয় প্যাডে বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটির তালিকা প্রকাশ করেন।

কমিটি অনুমোদনের চিঠিতে জয়ের পাশাপাশি সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যেরও স্বাক্ষর রয়েছে। এ কমিটিকে আগামী তিনমাসের জন্য অনুমোদনের কথাও উল্লেখ রয়েছে।

এর আগে, ২০১১ সালে সবশেষ বরিশাল মহানগর ছাত্রলীগের তিন সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন হয়েছিল। কিন্তু দীর্ঘ ১১ বছরেও সেই কমিটি পূর্ণাঙ্গ হয়নি। বরং কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নারীঘটিত কাণ্ডে জড়িয়ে দল থেকে বহিস্কার হন। আর সাংগঠনিক সম্পাদক রাজনীতিকে বিদায় জানিয়ে কর্মজীবন শুরু করেন।

এদিকে, দীর্ঘদিন পর ঘোষিত আহ্বায়ক কমিটি নিয়েও শুরু হয়েছে বিতর্ক। এই কমিটির আহ্বায়ক ও দুই  যুগ্ম আহ্বায়কসহ কয়েকজন নেতা বিবাহিত বলে দাবি করেছেন সংগঠনটির কেউ কেউ। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিতরা কমিটিতে অযোগ্য বলেও দাবি তাদের।

আহ্বায়ক কমিটির তালিকায় দেখা যায়, একজন আহ্বায়ক এবং দুজন যুগ্ম আহ্বায়ক ছাড়াও ২৯ জনকে কমিটির সদস্য করা হয়েছে। তারা হলেন-

ফয়সাল বারি নয়ন, কিসমত শাহারিয়ার হাসান (হৃদয়), হাছিবুর রহমান রাঞ্জন, মাহাবুর হাসান অমিত, ইয়াসিন আরাফাত, মো: সাইফুল ইসলাম পারভেজ, মো: আফজাল হোসেন পারভেজ, রাশেদুল ইসলাম আকাশ, আকাশ শিকদার, মো: রোমান হাওলাদার, মো: সিরাজুল ইসলাম রাকিব, আরিফুর রহমান অনিক, আহাম্মেদ রেদওয়ান ফাহিম, সাজ্জাদ আহাম্মেদ শান্ত, মা: মিরাজুল ইসলাম, মো: আল-আমিন, মো: শাওন রাব্বি, জামাশেদ আল ফাতাহ, শেখ তৌহিদুল ইসলাম, সাগর দেবাথ, রিয়াজ মল্লিক, তৌহিদুল ইসলাম শাওন, জয় মালি, রাফিজুল সান, হান্নান মল্লিক অভি, পারভেজ সিকদার, মো: ইমন রহমান সিকদার, ফয়সাল বিন জাবেদ, মাহাফুজুর রহমান।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh