গ্রীণ ফোকাস স্পোর্টিং ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ০২:০৭ পিএম | আপডেট: ২৪ জুলাই ২০২২, ০২:৩৬ পিএম

সভাপতি শাহাদাত হোসেন শাহিন ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রকি।

সভাপতি শাহাদাত হোসেন শাহিন ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রকি।

ফেনী জেলার ফরহাদ নগরে অবস্থিত সামাজিক সংগঠন গ্রীণ ফোকাস স্পোর্টিং ক্লাবের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়েছে। সম্প্রতি, শাহাদাত হোসেন শাহিনকে সভাপতি এবং দেলোয়ার হোসেন রকিকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করে এ কমিটি ঘোষণা করা হয়।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি হিসেবে মহিউদ্দিন জনি, সহ-সভাপতি ওমর ফারুক, যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ইমন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ফাহাদ, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মারুফ নিলয়, ক্রিড়া সম্পাদক সরওয়ার জাহান, অর্থ সম্পাদক ইমরান হোসেন মুন্না, প্রচার সম্পাদক মাহিদুল ইসলাম মাহি, দপ্তর সম্পাদক সালাহ উদ্দিন ও ধর্মীয় সম্পাদক হিসেবে সজিবুল ইসলাম সজিব দায়িত্ব পেয়েছেন। 

কার্যকরি কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- মাঈন উদ্দিন জিহাদ, মেজবা উদ্দিন, তারিকুল ইসলাম তুহিন, জাহেদ হাসান, তাওফিক হাসান ও আবদুল্লাহ আল জোবায়ের সালমান।

সিলেটে বন্যাদূর্গতদের সহায়তায় ক্লাবের পক্ষ থেকে ত্রাণ বিরতরণ করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালে একঝাঁক তরুণ একত্রিত হয়ে সমাজের অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো এবং সমাজের উন্নয়নে এই সংগঠনটি প্রতিষ্ঠিত করেন। ‘হাতে হাত ধরি, সুন্দর দেশ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে বর্তমানে কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছে সংগঠনটি।

ক্লাবের পক্ষ থেকে এলাকার রাস্তা মেরামত করা হয়।

সংগঠনটির নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি শাহাদাত হোসেন শাহিন জানান, সমাজেরউন্নয়নের জন্য এই সংগঠন গঠিত হয়েছে। মানুষের জন্যই মানুষ। আমরা মনে করি- সংকটে, বিপদে মানুষই একে অপরের সাহায্য এগিয়ে আসবে। না হলে মানবজন্ম অনেকটাই বৃথা যাবে।

মহামারী করোনার সময় ক্লাবের পক্ষ থেকে হতদরিদ্রদের খাদ্যসামগ্রী সহায়তা ও করোনা নিয়ে গ্রামবাসীকে সচেতনতা কর্মসূচির উদ্যোগ নেয়া হয়।

গ্রীণ ফোকাস স্পোর্টিং ক্লাবের কার্যক্রম সর্ম্পকে তিনি বলেন, আমরা মহামারি করোনায় পুরো পৃথিবী বিপর্যয়ের সময় আমরা এলাকার গরীব-অসহায় মানুষ, যারা দিনে এনে দিনে খায় তাদের পাশে খাবার নিয়ে দাঁড়িয়েছি। পুরো এলাকাকে পরিচ্ছন্ন রাখতে আমরা জীবানুনাশক স্প্রে করে থাকি।এছাড়াও এলাকার রাস্তাঘাট মেরামত, সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম, অর্থের অভাবে চিকিৎসা করতে পারছে না এমন অসহায় মানুষের পাশে দাঁড়ানোসহ এলাকা থেকে মাদক নির্মূলের কাজ করে যাচ্ছি।এছাড়াও প্রতিবছর শেষে সংগঠনের সহযোগিতায় তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করে থাকি।

প্রতি বছর ক্লাবের পক্ষ থেকে নিয়মিত শিক্ষা উপকরণ বিতরণসহ ইফতারি বিতরণের কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় তিনি গ্রীণ ফোকাস স্পোর্টিং ক্লাবের সকল শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ী, সর্বস্তরের গ্রামবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান। 

শরীর চর্চার প্রসারে নিয়মিত বিভিন্ন টুর্নামেন্টে অংশগ্রহণসহ বিভিন্ন ইভেন্ট আয়োজন করা হয়।

এছাড়াও দেশ ও প্রবাসে যে সকল সদস্য সংগঠনের সকল প্রকার কার্যক্রম তাদের মেধা, শ্রম, অর্থ ও পরিশ্রম দিয়ে নিয়মিত সহযোগীতা করে আসছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন নবনির্বাচিত এ সভাপতি।

পবিত্র ঈদুল আজহায় এলাকায় কোরবানির বর্জ্য পরিস্কারের উদ্যোগ নেয়া হয় ক্লাবের পক্ষ থেকে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh