গ্যাংনাম স্টাইলের দশকপূর্তি

ডেস্ক রিপোট

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ০২:২৬ পিএম

পপ শিল্পী সাই। ছবি: সংগৃহীত

পপ শিল্পী সাই। ছবি: সংগৃহীত

ঠিক ১০ বছর আগে সংগীত জগতে প্রবেশ করেন ‘সাই’ নামে দক্ষিণ কোরিয়ার এক গায়ক। প্রকাশিত হয় তার ‘ওপ্পা গ্যাংনাম স্টাইল’ গানটি। যা প্রকাশের পরপরই ভাইরাল হয়ে যায় বিশ্বজুড়ে।

কোরীয় ভাষার গানটির মিউজিক ভিডিও ইউটিউবে মুক্তি পায় ২০১২ সালের ১৫ জুলাই। সাই তার ইউটিউব চ্যানেল ‘অফিসিয়াল সাই’য়ে গানটি প্রকাশ করেন। এটি দক্ষিণ কোরিয়ার সীমা ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিওতে পরিণত হয়। খুব অল্প সময়েই সাইয়ের হর্স রাইডিং ড্যান্স পুরো বিশ্বে নাচের নতুন ধারা তৈরি করে। গানটির মিউজিক ভিডিওতে সয়লাব হয়ে যায় ফেসবুক টাইমলাইন।

২০১২ সালের সেপ্টেম্বরে বিলবোর্ড হট ১০০-তে উঠে আসে গানটি। দুই সপ্তাহ পর উঠে আসে ২-এ। আর ইউটিউবে প্রথম ১০০ কোটি ভিউ পাওয়ার রেকর্ড অর্জন করে। বর্তমানে ইউটিউবে গানটির ভিউ ৪৪০ কোটি।

পপ শিল্পী সাই নিজের দেশে জনপ্রিয় হলেও বাইরের দেশগুলোতে কমই পরিচিত ছিলেন। কিন্তু গ্যাংনাম স্টাইল ইউটিউবে ছাড়ার পর মাত্র সোয়া চার মিনিটের ওই মিউজিক ভিডিও দিয়ে রাতারাতি বিখ্যাত হয়ে ওঠেন তিনি। এক বছরের মধ্যে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভাঙেন।

অকল্পনীয় সাফল্য যখন সিউলের এই গায়কের হাতের মুঠোয় ধরা দিয়েছিল, তখন তার বয়স ছিল ৩৫ বছর। গানের ১০ বছর পূর্তির আগে এক সাক্ষাৎকারে সাই তার জীবনের সেই সময়টিকে জন্মদিন উদযাপনের আনন্দের সঙ্গে তুলনা করেছেন। ২০১২ সালের পর থেকে এ পর্যন্ত সাই তিনটি অ্যালবাম প্রকাশ করেছেন।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh