ফেসবুকে আপত্তিকর মন্তব্য, চেয়ারম্যানের কুশপুত্তলিকা দাহ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ০৩:৩২ পিএম | আপডেট: ২৪ জুলাই ২০২২, ০৩:৩৪ পিএম

ইউপি চেয়ারম্যানের কুশপুত্তলিকা দাহ। ছবি: নোয়াখালী প্রতিনিধি

ইউপি চেয়ারম্যানের কুশপুত্তলিকা দাহ। ছবি: নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আইয়ুব আলীর বিরুদ্ধে ফেসবুকে আপত্তিকর মন্তব্যসহ নানা অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করেছে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

গতকাল শনিবার (২৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে সামনে এ কর্মসূচি পালন করা হয়।

রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোকারম হোসেন বাহারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সেতুমন্ত্রীর ভাগনে রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজীস সালেকিন রিমন, চরফকিরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জায়দল হক কচি, কোম্পানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও মুছাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী শাহীন প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা অভিযোগ করেন মুছাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আইয়ুব আলী সেতুমন্ত্রীর ওবায়দুল কাদেরের সম্মানহানী করে ফেসবুক আপত্তিকর মন্তব্য করেছেন।

এছাড়া ছোট ফেনী নদী থেকে বালু উত্তোলন, মুছাপুর ক্লোজার সংলগ্ন খাস জায়গা দখলসহ নানা অভিযোগে ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানান।

প্রতিবাদ সভা শেষে বিক্ষুব্ধ নেতাকর্মীরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আইয়ুব আলীর কুশপুত্তলিকা দাহ করেন।

জানা যায়, ইউপি চেয়ারম্যান মো.আইযুব আলী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার অনুসারী।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে মুছাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আইযুব আলী ফেসবুকে মন্তব্যের বিষয়টি স্বীকার করেন। তবে তার বিরুদ্ধে আনীত অন্যান্য অভিযোগগুলো মিথ্যা-ভিত্তিহীন বলে তিনি দাবি করেন।

অন্যদিকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল বলেন, এ ধরনের মন্তব্য ন্যাক্কারজনক। 

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান বলেন, এ ধরনের মন্তব্য দুঃখজনক। এ ধরনের মন্তব্যকারীকে তিনি দল থেকে বহিষ্কারের দাবি জানান।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৯ জুলাই) নোয়াখালীটুয়েন্টিফোর নামে একটি অনলাইন নিউজ পোর্টালের পেজে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আটজন জাতীয় নেতার ছবি দিয়ে জনমত যাচাইয়ে একটি পোস্ট করা হয়। এত লেখা হয় কে হচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওই পোস্টে সেতুমন্ত্রীর নিজ উপজেলা কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আইয়ুব আলী কমেন্ট করেন ‘আমি হব’। এর পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh