জাতীয় ঈদগাহে পৌঁছেছে ডেপুটি স্পিকারের মরদেহ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২২, ১০:৪০ এএম | আপডেট: ২৫ জুলাই ২০২২, ১০:৪২ এএম

মো. ফজলে রাব্বী মিয়া। ফাইল ছবি

মো. ফজলে রাব্বী মিয়া। ফাইল ছবি

জাতীয় ঈদগাহে পৌঁছেছে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ। কিছুক্ষণ আগেই তার মরদেহ সেখানে পৌঁছায়। সকাল সাড়ে ১০টায় জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে ফজলে রাব্বীর প্রথম জানাযা অনুষ্ঠিত হবে।

জানাযা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে মরদেহ রাখা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে হেলিকপ্টারে করে মরদেহ নেয়া হবে গাইবান্ধার সাঘাটায়। সাঘাটার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাযা শেষে মরদেহ নেয়া হবে গটিয়া গ্রামে। সেখানে আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে সোমবার (২৫ জুলাই) জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ যুক্তরাষ্ট্র থেকে দেশে পৌঁছায়। এদিন সকাল ৯টার দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় পৌঁছায়।

গত ২২ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চারবার জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দিয়ে ২০০১ সালের নির্বাচনে পরাজিত হন। তবে ২০০৮ সালের নির্বাচন থেকে টানা তিনবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবেই সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯০ সালে আইন বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন তিনি। দশম সংসদ থেকে তিনি ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh