ভিআইপি প্রথা বাতিল চান রব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২২, ০৫:৩৩ পিএম

আ স ম আবদুর রব। ছবি: ফাইল

আ স ম আবদুর রব। ছবি: ফাইল

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া সব ধরনের ভিআইপি প্রথা বাতিল চান জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব। সোমবার (২৫ জুলাই) রাজধানী উত্তরায় প্রবাসীদের একটি প্রতিনিধি দলের সাথে আলোচনাকালে তিনি এ দাবি করেন। 

আ স ম আবদুর রব বলেন, ভিআইপির যাতাকলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যতিব্যস্ত রাখা এবং অর্থ ও সময় অপচয়ের সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসা উচিত।

তিনি বলেন, কথায় কথায় ভিআইপি প্রটোকল,রাস্তাঘাটে ভিআইপি নামে ট্রাফিক আইন লঙ্ঘন, বিভিন্ন অনুষ্ঠানে ভিআইপি প্রটোকলের নামে নাগরিকদের হেনস্থা, রাজকীয় ভাবসাব এবং বাড়াবাড়ি বাংলাদেশে চিরতরে বন্ধ হওয়া উচিত।

জেএসডি’র সভাপতি বলেন, একদল সুবিধাভোগী মানুষ তথাকথিত বিত্ত এবং আভিজাত্যের আড়ালে সমাজে ভয়ংকর বিভেদের দেয়াল গড়ে তুলছে, যা মুক্তিযুদ্ধের বাংলাদেশের সঙ্গে কোনোক্রমেই সঙ্গতিপূর্ণ নয়।

তিনি আরো বলেন, প্রবাসীদের ভোটের অধিকার দিতে হবে। পার্লামেন্টের উচ্চকক্ষে তাদের প্রতিনিধি থাকবে। দেশে আসার পর তারা হবে সরকারি মেহমান। যাদের পাঠানো রেমিট্যান্সের কারণে আমাদের শান-শওকত ও জৌলুস নিশ্চিত হচ্ছে, তাদের প্রতি অবহেলা এবং অসম্মান কোনোক্রমেই গ্রহণীয় হতে পারে না।



সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh