শাবি শিক্ষার্থী হত্যায় ৩ ছিনতাইকারী গ্রেপ্তার

সিলেট প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুলাই ২০২২, ১১:৩০ এএম

নিহত শিক্ষার্থী বুলবুল। ছবি: সংগৃহীত

নিহত শিক্ষার্থী বুলবুল। ছবি: সংগৃহীত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী মো. বুলবুল আহমেদ (২২) হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ ধবার (২৭ জুলাই) সকালে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মো. আজবাহার আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, শাবি শিক্ষার্থী বুলবুল হত্যায় গত দুদিনে সন্দেহভাজন তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের একজন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মো. আজবাহার আলী জানান, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি ও নিহত শিক্ষার্থীর মোবাইল ফোন উদ্ধারের জন্য আসামিদের নিয়ে অভিযান চালানো হচ্ছে।

এর আগে, গত সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন গাজী-কালু টিলা লাগোয়া ‘নিউজিল্যান্ড’ এলাকায় বুলবুল ছুরিকাহত হন। পরে তাকে উদ্ধার করে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাত পৌনে আটটার দিকে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় রাতেই সিলেট মহানগরের জালালাবাদ থানায় একটি হত্যা মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

নিহত বুলবুল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি নরসিংদী সদরের নন্দীপাড়া গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের ২১৮ নম্বর কক্ষে থাকতেন।

এদিকে বুলবুল হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও ক্যাম্পাসে নিরাপত্তা বাড়ানোর দাবিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি পালন করছে। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh