বিমানযাত্রীকে চড় মেরে সাময়িক বরখাস্ত কাস্টম কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২২, ১১:৫৪ পিএম | আপডেট: ০৮ আগস্ট ২০২২, ১১:৫৭ পিএম

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীরা লাগেজের জন্য অপেক্ষা করছেন। ছবি: সংগৃহীত

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীরা লাগেজের জন্য অপেক্ষা করছেন। ছবি: সংগৃহীত

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে আসা একযাত্রীকে চড় দেয়ার অভিযোগে সাময়িক বরখাস্ত হয়েছেন ঢাকা কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানা।

গত শনিবার (৬ আগস্ট)  রাতে এ ঘটনা ঘটে। গত শনিবার রাত ১২টা ১০ মিনিটের দিকে মালয়েশিয়া থেকে মালিন্দো এয়ারের ফ্লাইটে ঢাকায় আসেন ইমতিয়াজ মাহমুদ। গ্রামের বাড়ি কিশোরগঞ্জের নিকলী এলাকায়।

কাস্টম জোনে আসলে তাকে জিজ্ঞাসাবাদ করে এ.আর.ও সোহেল রানা। এক পর্যায়ে উত্তেজিত হয়ে সোহেল রানা যাত্রী ইমতিয়াজের গালে চড় দেন। যাত্রী ইমতিয়াজেকে সন্দেহের বশে দীর্ঘ সময় তার লাগেজ চেক করার জন্য তাকে কাস্টমস ডেস্কে অপেক্ষায় রাখা হয়। পরে যাত্রীর দেহ এবং লাগেজ তল্লাশি করা হয়। তল্লাশির পর যাত্রীর সাথে অবৈধ কিছু পাওয়া না যাওয়ায় যাত্রীকে পরে কাস্টমস থেকে ছেড়ে দেওয়া হয়।

শুরুতে এই ঘটনা এড়ানোর চেষ্টা করলেও গণমাধ্যমে এ খবর প্রকাশ হলে চাপে পড়ে ঢাকা কাস্টম হাউস। গতকাল রবিবার (৭ আগস্ট) সেই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ঘটনা ছাড়াও সম্প্রতি যাত্রীদের সাথে ‘খারাপ আচরণের’ এমন অভিযোগ প্রায়শই পাওয়া যায়। যাত্রীদের ভাষ্য, কাস্টম জোনে প্রায়ই তারা হয়রানির শিকার হন।  কেউ প্রতিবাদ জানালে তার সাথে আরো বেশি খারাপ ব্যবহার করা হয়।

আজ সোমবার (৮ আগস্ট) ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির বলেন, সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh