নুরকে ৭ দিনের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ১১ আগস্ট ২০২২, ০৫:৫৩ পিএম | আপডেট: ১১ আগস্ট ২০২২, ০৬:০২ পিএম

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। ছবি: সংগৃহীত

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতির দায়ের করা মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে আগামী সাত কর্মদিবসে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। 

আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া সদর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক আরেফিন আহমেদ হ্যাপি এই আদেশ দেন। 

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের গত ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। সেখানে তিনি সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে মানুষকে উস্কে দেয়ার চেষ্টা করেছেন। এছাড়া নুরুল হক নুর নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’ এবং মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী সংগঠন আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী’ ও ছাত্রলীগ নিয়ে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেন। 

এছাড়াও মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের নাম উল্লেখ করেও অশালীন মন্তব্য করেন।

এই ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বাদী হয়ে একই বছর ২০ ডিসেম্বর আদালতে সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেসময় আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সদর মডেল থানা পুলিশকে নির্দেশনা দেন। 

এই বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবু বলেন, পুলিশ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদন দাখিলের পর আজ শুনানিতে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আদালতের বিচারক নুরুল হক নুরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ দেন। যদি সাত কর্মদিবসে যদি তিনি হাজির না হন তাহলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh