প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বাম জোটের পদযাত্রা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২২, ০১:৫৩ পিএম | আপডেট: ১৬ আগস্ট ২০২২, ০৩:০২ পিএম

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ-পদযাত্রা। ছবি: সাম্প্রতিক দেশকাল

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ-পদযাত্রা। ছবি: সাম্প্রতিক দেশকাল

জ্বালানি তেল, ইউরিয়া সার ও গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলসহ আট দফা দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ-পদযাত্রা শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট। আজ মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১২টায় রাজধানীর পল্টন গোল চত্বর থেকে এ কর্মসূচি শুরু হয়।

পদযাত্রা শুরু আগে বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, যদি বাম জোটের কর্মসূচি চলাকালে জ্বালানি তেলের দামসহ অন্যান্য দাবি মেনে না নেওয়া হয় তাহলে হরতাল-অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

তারা আরো বলেন, এই সরকারের জনগণের সরকার নয়, লুটেরার সরকার। তাই জনগণের দুঃখ-দুর্দশা বোঝে না। তারা লুটেরাদের স্বার্থ রক্ষা করে আসছে।

বাম জোটের দাবিগুলোর মধ্যে রয়েছে- বিদ্যুতের লোডশেডিং ও রেন্টাল-কুইল রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করা; নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ও জীবন রক্ষাকারী ওষুধের দাম কমানো; গ্রামে শহরে রেশনিং ব্যবস্থা চালু করা; আমদানি নির্ভরতা কমানো; বাপেক্স-পেট্রোবাংলাসহ জাতীয় প্রতিষ্ঠানেগুলোর সক্ষমতা বাড়ানো; সাগর-স্থলভাগের তেল গ্যাস অনুসন্ধান ও শ্রমিকের ন্যূনতম মুজরি ২০ হাজার টাকা করা।

বিক্ষোভ সমাবেশ অংশ নেন বাম জোটের সমন্বয় অধ্যাপক আব্দুস সাত্তার, সিপিবির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সসহ নেতাকর্মীরা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh