বঙ্গোপসাগরে নিখোঁজ তিনটি ট্রলারসহ ৬৫ জেলে উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ: ২১ আগস্ট ২০২২, ১২:০৭ পিএম | আপডেট: ২১ আগস্ট ২০২২, ১২:১৫ পিএম

বঙ্গোপসাগরে মাছধরার ট্রলার। ছবি: সংগৃহীত।

বঙ্গোপসাগরে মাছধরার ট্রলার। ছবি: সংগৃহীত।

বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগরে নিখোঁজ তিনটি মাছধরার ট্রলারসহ ৬৫ জন বাংলাদেশি জেলেকে উদ্ধার করেছে ভারতীয় জেলেরা। গতকাল শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় তাদের সাতক্ষীরা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

বন বিভাগ ও উদ্ধারকৃত জেলেদের ভাষ্যমতে, ঝড়ের কবলে পড়ে বরগুনা ও পাথরঘাটার পাঁচটি ফিশিং বোর্ড বা মাছ ধরার ট্রলার। যার মধ্যে ২টি ডুবে নিখোঁজ হয় ২৪ জেলে। তাদেরকে উদ্ধার করে বন বিভাগের হলদিবুনিয়া অফিসে পৌঁছে দেয় ভারতীয় জেলেরা। 

অন্যদিকে ঝড়ের কবলে পড়া তিনটি ট্রলারসহ ৪১ জন জেলে ভাসতে ভাসতে ভারতের জল সীমানায় পৌঁছায়। এসময় সেদেশের জেলেরা তাদেরও উদ্ধার করে বন বিভাগের হলদিবুনিয়া অফিসে পৌঁছে দেয়।

বুড়িগোয়ালিনী রেঞ্জ কর্মকর্তা নুর আলম জানান, ভারতীয় জেলেরা এ পর্যন্ত ৬৫ জন জেলে ও তিনটি ফিশিং বোর্ড বা মাছ ধরার ট্রলার বন বিভাগের কাছে হস্তান্তর করেন।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ কে এম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে বেশ কিছু ফিশিং বোর্ড নিখোঁজ হয়। তার মধ্যে তিনটি বোর্ড ও ৬৫ জন জেলেকে ভারতীয় জেলেদের সহযোগিতায় উদ্ধার করে বন বিভাগের হলদিবুনিয়া অফিস।

উদ্ধারকৃত অধিকাংশ জেলের বাড়ি পিরোজপুর ও বরগুনার পাথরঘাটায় বলে জানিয়েছে বন বিভাগ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh