চট্টগ্রামে বিএনপির মিছিলে পুলিশের হামলার অভিযোগ

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ: ২৬ আগস্ট ২০২২, ০৯:৩২ পিএম | আপডেট: ২৬ আগস্ট ২০২২, ০৯:৩৩ পিএম

বিএনপির মিছিলে হামলার ঘটনায় আহতরা। ছবি: চট্টগ্রাম প্রতিনিধি

বিএনপির মিছিলে হামলার ঘটনায় আহতরা। ছবি: চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালীতে বিএনপির মিছিলে হামলার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এতে কমপক্ষে ৪০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। জাফরুল ইসলাম চৌধুরীর বাড়িতে সভা শেষ করে গণমিছিল নিয়ে বের হওয়ার পথে এ হামলার ঘটনা ঘটে বলে দাবি তার।

আজ শুক্রবার (২৬ আগস্ট) বাঁশখালীর কালীপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। বিএনপির কেন্দ্রীয় কমিটির ঘোষিত ৯ দিন ব্যাপী কর্মসূচির অংশ হিসবে আজ বাঁশখালী উপজেলায় গণমিছিল করার কথা ছিল দক্ষিণ জেলা বিএনপির।

আবু সুফিয়ান বলেন, শুরুতে আমরা পুকুরিয়া মাঠে প্রোগ্রাম দেই। এটা ঘোষণার পর থেকে আমাদের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া আরম্ভ হয়। সেখানে পাল্টা কর্মসূচি দেয় আওয়ামী লীগ। তখন আমরা স্থান পরিবর্তন করে গুনাগুরি হাসপাতালে কর্মসূচি দেই। সেখানেও বাধা আসে। সরকার দলের কর্মীরা রাস্তায় রাস্তায় পাহারা বসায়। আসার পথে আমাদের নেতাকর্মীদের গাড়ি থেকে নামিয়ে মারধর করে।


শেষে আমরা সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীর বাড়িতে সমাবেশ করি। সমাবেশ শেষে মিছিল নিয়ে বের হওয়ার পথে পুলিশ হামলা করে। এই হামলায় আমাদের ৪০ জনের মত আহত হয়েছে। 

এদিকে এ বিষয়ে জানতে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মুঠোফোনে একাধিকবার কল করা হলেও কল রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh