রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে মোদির অভ্যর্থনা

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৪ এএম | আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৫ পিএম

ভারতের রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাচ্ছেন নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত।

ভারতের রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাচ্ছেন নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত।

ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে দিল্লির হায়দরাবাদ হাউসে দ্বিপাক্ষিক বৈঠকের জন্য পরস্পরের মুখোমুখি হন দুই নেতা।

পরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে গার্ড অব অনার দেয়া হয়। এসময় নরেন্দ্র মোদি সবার সাথে শেখ হাসিনাকে পরিচয় করে দেন। এরপর ফটোসেশনে যোগ দেন দুই দেশের প্রধানমন্ত্রী।

জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লিতে পৌঁছান।

এসময় স্থানীয় পালাম বিমানবন্দরে তাকে লাল গালিচা অভ্যর্থনা জানান দেশটির রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান।

আজ মঙ্গলবার সফরের দ্বিতীয় দিনে নরেন্দ্র মোদির সাথে প্রধানমন্ত্রীর বৈঠকের কর্মসূচি রয়েছে। এতে নিরাপত্তা সহযোগিতা, বিনিয়োগ, বর্ধিত বাণিজ্য সম্পর্ক, বিদ্যুৎ ও জ্বালানি খাতের সহযোগিতা, অভিন্ন নদীর পানি বণ্টন, পানি সম্পদ ব্যবস্থাপনা, সীমান্ত ব্যবস্থাপনা, মাদক চোরাচালান ও মানবপাচার রোধ সংক্রান্ত বিষয়গুলো অগ্রাধিকার পাবে।

দ্বিপাক্ষিক আলোচনার পর দুই দেশের মধ্যে ৭টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে, যা একটি বিবৃতি আকারে জানানো হবে। পরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে আয়োজিত মধ্যাহ্নভোজে যোগ দেবেন শেখ হাসিনা। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh