বাঙালি সংগঠনের বিরোধিতায় ভূমি কমিশনের বৈঠক স্থগিত

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০২ পিএম

রাঙ্গামাটিতে চলছে চট্টগ্রাম নাগরিক পরিষদের হরতাল। ছবি: রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটিতে চলছে চট্টগ্রাম নাগরিক পরিষদের হরতাল। ছবি: রাঙ্গামাটি প্রতিনিধি

বাঙালি ভিত্তিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের হরতালের জেরে আগামীকাল (৭ সেপ্টেম্বর) বুধবার রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের অনুষ্ঠেয় বৈঠক স্থগিত করা হয়েছে। 

আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে ভূমি কমিশন সচিব (যুগ্ম জেলা জজ) মোহাম্মদ নেজাম উদ্দিনের সই করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। 

আদেশে বলা হয়েছে, কমিশনের অন্যতম সদস্য আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান মহোদয়ের সূত্রোক্ত স্মারকমূলে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান মহোদয় কর্তৃক স্বাক্ষরিত পত্রে রাঙ্গামাটি পার্বত্য জেলায় ৬ ও ৭ সেপ্টেম্বর "পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ" কর্তৃক হরতাল আহ্বান করার প্রেক্ষিতে অত্র ভূমি কমিশনের ৭ সেপ্টেম্বর তারিখের পূর্বনির্ধারিত সভা স্থগিত করার অনুরোধ, কর কমিশনের অন্যান্য সদস্যদের অনুরোধের প্রেক্ষিতে অত্র কমিশনের আগামী বুধবারের সভা স্থগিত করা হল। পরিবর্তীতে সভার তারিখ জানানো হবে বলেও আদেশে জানানো হয়েছে।

এদিকে, ভূমি কমিশনের এই বৈঠকের বিরোধী করে আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে আগামীকাল বুধবার দুপুর ২টা পর্যন্ত টানা ৩২ ঘণ্টা রাঙ্গামাটি শহরে হরতাল ডেকেছে নাগরিক পরিষদ৷ হরতালের প্রথমদিন দুপুরেই বৈঠক স্থগিতের সিদ্ধান্ত জানায় ভূমি কমিশন। তবে বৈঠক স্থগিত করা হলেও এখনো হরতাল চলবে নাকি স্থগিত করা হবে সে সিদ্ধান্ত জানায়নি নাগরিক পরিষদ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh