নাটোরে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ১২

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:১০ পিএম

পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ। ছবি: নাটোর প্রতিনিধি

পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ। ছবি: নাটোর প্রতিনিধি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে নাটোরের লালপুর উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষোভে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশের দিকে ইটপাটকেল ও পাথর নিক্ষেপ করে বিএনপির কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকালে উপজেলার গৌরীপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিল নিয়ে বিক্ষোভে অংশ নিতে যাচ্ছিলেন বিএনপি নেতাকর্মীরা। হঠাৎ গৌরীপুর-ঈশ্বরদী রোডে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় পুলিশকে লক্ষ্য করে বিএনপির কর্মীরা ইটপাটকেল ও পাথর ছুড়তে থাকে। পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় কয়েকজন বিএনপি কর্মী আহত হন। অন্যদিকে বিক্ষোভ প্রতিহত করতে বিভিন্ন মোড়ে অবস্থান নেয় আওয়ামী লীগ কর্মীরা।

লালপুর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব হারুন অর রশীদ পাপ্পু জানান, মঙ্গলবার বিকালে উপজেলার গৌরীপুরে ওই বিক্ষোভে যোগ দিতে যাচ্ছিলেন বিএনপি নেতাকর্মীরা। একটি মিছিল পালিদহ এলাকায় পৌঁছালে পুলিশ অতর্কিত লাঠিচার্জ শুরু করে। এসময় আব্দুল মজিদ ও আমির হোসেনসহ তাদের ১২ নেতাকর্মী আহত হন।

সম্পূর্ণ বিনা উস্কানিতে পুলিশ ওই লাঠিচার্জ করে দাবি করে তিনি জানান, আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান জানান, বিএনপি কর্মীরা হাতে লাঠি নিয়ে বিক্ষোভে যাচ্ছিল। হঠাৎ তারা পুলিশকে লক্ষ্য করে ইট ও পাথর নিক্ষেপ করতে থাকে। এসময় পুলিশ ২টি টিয়ারশেল নিক্ষেপ করে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh