নির্ধারিত ভাড়া না নেওয়ায় ৬ পরিবহন কাউন্টারকে জরিমানা

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩০ পিএম | আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩০ পিএম

পরিবহন কাউন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বরিশাল প্রতিনিধি

পরিবহন কাউন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বরিশাল প্রতিনিধি

সরকার নির্ধারিত বাস ভাড়া নিশ্চিত করতে বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এসময় ভাড়ার মূল্য তালিকা না থাকা এবং তেলের দাম কমার পরেও পূর্বের ভাড়ায় যাত্রী পরিবহনের অপরাধে ছয় কাউন্টারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায়ের ভ্রাম্যমাণ আদালত এই অর্থদণ্ড দিয়েছেন। ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন বিআরটিএর বরিশাল জেলা কার্যালয়ের পরিদর্শক ইকবাল মাহমুদ ও র‌্যাব-৮ এর একটি টিম।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় বলেন, সরকারের নির্ধারিত বাস ভাড়া নিশ্চিত করতে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ডের বিভিন্ন কাউন্টারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভাড়ার মূল্য তালিকা না থাকা ও তেলের দাম কমার পরও আগের ভাড়ায় যাত্রী পরিবহনের প্রমাণ পাওয়া যায়।

এজন্য ইলিশ পরিবহন, হাওলাদার পরিবহন, গ্রীন লাইন পরিবহন, সাকুরা পরিবহন, শ্যামলী পরিবহন এবং গোল্ডেন লাইন পরিবহন কাউন্টারে ১০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, সকল পরিবহন কাউন্টারগুলোকে সতর্ক করা হয়েছে। যাতে সরকার নির্ধারিত ভাড়ার বেশি টাকা যাত্রীদের কাছ থেকে না নেওয়া হয়। পাশাপাশি ভাড়ার তালিকা প্রদর্শনের নির্দেশ দেয়া হয়েছে। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh