রিপোস্টের সুবিধা আনছে ইনস্টাগ্রাম

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৯ এএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ইনস্টাগ্রামের নতুন নতুন ফিচার ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরো ভালো করছে। সেই ধারাবাহিকতায় আরো একটি নতুন ফিচারের ঘোষণা দিল প্ল্যাটফর্মটি।

এতে ব্যবহারকারীরা অন্য ব্যবহারকারীদের পোস্ট পুনরায় পোস্ট করতে পারবেন। যদিও রিপোস্ট ফিচারটি নিয়ে এখনো তেমন কিছু জানায়নি সংস্থাটি। 

তবে বিশ্লেষকরা ধারণা করছেন ইনস্টাগ্রাম ফিডে যে কোনো পোস্টকে রিপোস্ট করার এই ফিচার আসছে খুব শিগগির। এখন যেমনভাবে নিজেদের স্টোরি শেয়ার করেন। সেভাবেই যেসব পোস্ট ব্যবহারকারীকে প্রভাবিত করে সেসব পোস্টগুলো রিপোস্ট করতে পারবেন। এতে অবশ্য পোস্টের মূল নির্মাতাকে তার কাজের জন্য কৃতিত্ব দেওয়ার ব্যবস্থাও থাকবে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া কনসালটেন্ট ম্যাট নাভারারকে একটি স্ক্রিনশট পোস্ট করেছেন। যাতে রিপোস্ট ট্যাবের ব্যবহার দেখা যাচ্ছে। ওই ট্যাবটিতে সম্ভবত ব্যবহারকারীরা তাদের সব রিপোস্টের জন্য পোস্ট সংরক্ষণ করে রাখবেন।

স্ক্রিনশটে দেখা যাচ্ছে, পোস্ট, রিল এবং ট্যাগ করা ফটো ট্যাবের পাশাপাশি ব্যবহারকারীদের প্রোফাইলে রিপোস্ট ট্যাবটিও উপস্থিত থাকবে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা পোস্ট বা রিপোস্ট করতে থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করেন। এই ফিচার চালু হলে আর থার্ড পার্টি অ্যাপের প্রয়োজন হবে না।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh