কালীগঞ্জ থানার ওসিকে স্ট্যান্ড রিলিজ

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৭ পিএম

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম গোলাম রসুল। ছবি: লালমনিরহাট প্রতিনিধি

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম গোলাম রসুল। ছবি: লালমনিরহাট প্রতিনিধি

থানায় আটকে নির্যাতন করে অর্থ আদায় ও মিথ্যা মামলায় ফাঁসানোসহ নানা অভিযোগে লালমনিরহাটের কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুলকে স্ট্যান্ড রিলিজ করেছে বাংলাদেশ পুলিশ হেড কোয়াটার। 

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে ওসি গোলাম রসুল নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ হেড কোয়াটার পারসোনাল ম্যানেজমেন্ট-২ এর এআইজি জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়। প্রজ্ঞাপনে তাকে ১৮ সেপ্টেম্বরের মধ্যে এপিবিএনে যোগদানের নিমিত্তে ছাড়পত্র নিতে বলা হয়েছে। 

ওসি গোলাম রসুল কালীগঞ্জ থানায় যোগদানের পর থেকে বিভিন্ন সময় সাধারণ মানুষকে আটকে রেখে অর্থ আদায় ও স্থানীয় এক সাংবাদিককে থানায় ডেকে নিয়ে মিথ্যা চাঁদাবাজির মামলায় কারাগারে পাঠানোর অভিযোগ ওঠে। এছাড়া কালীগঞ্জ উপজেলার চিহ্নিত ইব্রাহিম ও হিমাংসু নামে দুই মাদক ব্যবসায়ীকে মাদকসহ আটকের পরেও তাদের নামে মাদক মামলা না দিয়ে অবৈধ সুবিধা নিয়ে নৌকা পোড়ানোর মামলা রেকর্ড করার ঘটনায় বেশ সমালোচনার মুখে পড়েন গোলাম রসুল। সম্প্রতি থানায় ডেকে নিয়ে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে মানসিক নির্যাতনের অভিযোগ ওঠে ওই ওসির বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগ সংবাদ সম্মেলন করে বিচার দাবি করেছে। 

এদিকে ওসি গোলাম রসুল থানায় যোগদানের পরেই মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরি করে তাদের কাছ থেকে কথিত লাইন ম্যানের মাধ্যমে মাসে মাসে চাঁদা আদায় করতে থাকে বলেও অভিযোগ উঠে। এরই মধ্যে ওই ওসিকে স্ট্যান্ড রিলিজ করে বদলির প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ পুলিশের প্রধান দপ্তর। এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় বইছে।

এ বিষয়ে জানতে চেয়ে লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি। 

তবে বদলির বিষয়ে ওসি গোলাম রসুল বলেন, ‘বিষয়টি জানতে পেরেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ অবশ্যই আমি প্রতিপালনে প্রস্তুত আছি।’ 

বিভিন্ন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘ভালো কাজ করলে মানুষ সমালোচনা করবে, বাধা দেবে এভাবেই তো চলছে’।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh