ভারতের জম্মু-কাশ্মীরে যাত্রীবাহী বাস দুর্ঘটনায় নিহত ৯

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৫ পিএম

পুঞ্চ জেলায় এ দুর্ঘটনা ঘটে। ছবি- সংগৃহীত

পুঞ্চ জেলায় এ দুর্ঘটনা ঘটে। ছবি- সংগৃহীত

ভারতের জম্মু ও কাশ্মীরে বাস দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও ৮ জন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাজ্যের পুঞ্চ জেলায় এ দুর্ঘটনা ঘটে।

ভারতের সংবাদ মাধ্যমে এ খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সকালে ভারতের জম্মু ও কাশ্মীরের  মান্ডি থেকে সওজিয়ান যাচ্ছিল একটি মিনিবাস। বারেরি নাল্লাহ এলাকার কাছে যাত্রীবোঝাই মিনিবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। দুর্ঘটনার শব্দ শুনেই  ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় পুলিশ। উল্টে যাওয়া বাস থেকে এ সময় নিহতদের উদ্ধার করা হয়। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় অনেককেই উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে মান্ডির তহসিলদার শেহজ়াদ লতিফ বলেন, পুঞ্চের সওজিয়ান এলাকায় একটি মিনিবাস খাদে পড়ে দুর্ঘটনা ঘটেছে। সেনারা সেখানে উদ্ধার অভিযান চালাচ্ছে। মান্ডির হাসপাতালে আহতদের নিয়ে যাওয়া হয়েছে।

এই দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। 

অন্যদিকে, নিহতদের পরিবার পিছু ৫ লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন জম্মু ও কাশ্মীরের লেফটেনেন্ট গভর্নর জেনারেল মনোজ সিনহা। 

টুইটারে তিনি লিখেছেন, পুঞ্চের সওজিয়ানে বাস দুর্ঘটনায় শোকাহত। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। নিহতদের পরিবারকে ৫ লাখ রুপি করে দেওয়া হবে। পুলিশ ও বেসামরিক কর্তৃপক্ষকে আহতদের চিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh