এসএসসি পরীক্ষা শুরু বৃহস্পতিবার, ২০০ গজের মধ্যে প্রবেশে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৮:০২ পিএম

ফাইল ছবি।

ফাইল ছবি।

সারাদেশে একযোগে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে এসএসসি এবং সমমান পরীক্ষা। পরীক্ষা চলার সময়ে কেন্দ্রগুলোয় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

একই সঙ্গে পরীক্ষাকেন্দ্রে নির্দিষ্ট সময়ে পৌঁছানোর লক্ষে এসএসসি পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় নিয়ে রওনা দেয়ার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান এসব তথ্য জানানো হয়। 

ডিএমপি জানায়, নিষেধাজ্ঞায় পরীক্ষা কেন্দ্রগুলোর ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ আদেশ আগামীকাল বৃহস্পতিবার থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোয় পরীক্ষা শুরু হয়ে শেষ পর্যন্ত বলবৎ থাকবে।

এদিকে, ডিএমপি ট্রাফিক বিভাগ জানায়, ঢাকা মহানগরী এলাকায় কয়েক দিন ধরে অতিবৃষ্টি ও বিভিন্ন জায়গায় খোঁড়াখুঁড়ির কারণে বিভিন্ন সড়কে পানি জমে যানবাহন চলাচল বিঘ্ন ঘটছে। বিষয়টি দীর্ঘদিন ধরে পরিলক্ষিত হচ্ছে। এ কারণে রাস্তায় অতিরিক্ত সময় ব্যয় হচ্ছে ব্যস্ত মানুষের। তাই পর্যাপ্ত সময় হাতে নিয়ে পরীক্ষা কেন্দ্রের উদ্দেশে রওনা দেয়ার জন্য এসএসসি পরীক্ষার্থীদের বিশেষভাবে অনুরোধ করেছে ডিএমপি ট্রাফিক বিভাগ।

প্রসঙ্গত, চলতি বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডসহ ১১টি শিক্ষা বোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ পরীক্ষার্থী এ পরীক্ষায় নেবে। সারা দেশে ২৯ হাজার ৫৯১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মোট তিন হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নেবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh