৪ বছর ধরে স্কুলের শহিদ মিনারে গরু লালন-পালন!

জামালপুর প্রতিনিধি

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২২, ০১:২৪ পিএম

পচাবহলা জয়তুননেছা উচ্চবিদ্যালয়ের শহিদ মিনারের সঙ্গে গরু বেঁধে রাখা হয়েছে। শহিদ মিনারটির চারপাশে ময়লা ও গোবর ছড়ানো। ছবি: সাম্প্রতিক দেশকাল

পচাবহলা জয়তুননেছা উচ্চবিদ্যালয়ের শহিদ মিনারের সঙ্গে গরু বেঁধে রাখা হয়েছে। শহিদ মিনারটির চারপাশে ময়লা ও গোবর ছড়ানো। ছবি: সাম্প্রতিক দেশকাল

জামালপুরের ইসলামপুরে পচাবহলা জয়তুননেছা উচ্চবিদ্যালয়ের শহীদ মিনারে গরু লালন পালন করার অভিযোগ উঠেছে। দীর্ঘ চার বছর ধরে মানিক চাঁদ নামে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে এ অভিযোগ থাকলেও কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে সরেজমিনে গিয়ে এর সত্যতা মিলে।

পচাবহলা জয়তুননেছা উচ্চবিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়টির কর্দমাক্ত মাঠের এক কোনায় শহিদ মিনার। মিনারের সাথেই একটি গরু বেঁধে রাখা হয়েছে এবং মিনারের চারপাশে ময়লা ও গোবর ছড়ানো।

পচাবহলা জয়তুননেছা উচ্চবিদ্যালয়

স্থানীয়দের অভিযোগ, চার বছর আগে শহিদ মিনারটি নির্মিত হয়। তারপর থেকেই এখানে প্রতিদিন গরু বেঁধে রাখা হয়। মাঝে মাঝে শহিদ মিনারে গরু গোসল করানো হয়। এ বিষয়ে বারবার নিষেধ করার পরেও সে এ কাজ করে যাচ্ছে।

স্থানীয় কাপড় ব্যবসায়ী মতিন মিয়া বলেন, হাঁটের দিনে মিনার ও স্কুলমাঠ গরু বিক্রয়ের স্থান হিসাবে ব্যবহার হয়। এতে স্কুলমাঠ গরুর গোবরে নোংরা হয়ে যায়। ছাত্রছাত্রীদের অনেক অসুবিধা পোহাতে হয়।

স্কুলের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বাদশা বলেন, আমরা বারবার তাকে নিষেধ করার পরও সে আমাদের কথা শুনেনি।

এ বিষয়ে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান মুঠোফোনে বলেন, বিষয়টি আমার জানা নেই, খোঁজখবর নিয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।





সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh