করোনা শনাক্তের হার ১৫ শতাংশ ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৬ পিএম | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৪ পিএম

করোনা পরীক্ষা। ছবি: সংগৃহীত।

করোনা পরীক্ষা। ছবি: সংগৃহীত।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৬২০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ।

আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) শনাক্তের হার ছিল ১৪ দশমিক ১৩ শতাংশ এবং গত বুধবার (২১ সেপ্টেম্বর) শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ৫০৫ জন ঢাকা বিভাগের, ১৫ জন ময়মনসিংহ বিভাগের, ২৮ জন চট্টগ্রাম বিভাগের, ৩০ জন রাজশাহী বিভাগের, ৩ জন রংপুর বিভাগের, ২১ জন খুলনা বিভাগের, ১৩ জন বরিশাল বিভাগের ও ৫ জন সিলেট বিভাগের।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪ হাজার ৩১ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ৬২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৪ হাজার ৭৯৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৭৮ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৩৬৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২০ হাজার ৭৬৮ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। আর তাদের মধ্যে মারা গেছেন ২৯ হাজার ৩৪৭ জন।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩৪৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬২ হাজার ১৬৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১১ শতাংশ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh