বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কিশোরীর অনশন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ০২ অক্টোবর ২০২২, ০২:৫৬ পিএম | আপডেট: ০২ অক্টোবর ২০২২, ০২:৫৭ পিএম

প্রেমিকের বাড়িতে অনশনরত কিশোরী। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।

প্রেমিকের বাড়িতে অনশনরত কিশোরী। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বিয়ের দাবিতে প্রেমিক সাকিবুল ইসলামের (২০) বাড়িতে অনশনে বসেছে এক কিশোরী প্রেমিকা (১৬)। গতকাল শনিবার (০১ অক্টোবর) রাতে উপজেলার লাউর ফতেহপুর গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে প্রেমিক সাকিবুল ইসলামের বাড়িতে ভিড় জমান এলাকাবাসী।

স্থানীয়রা জানায়, গতকাল শনিবার দুপুর থেকে শফিকুল ইসলামের ছেলে প্রেমিক সাকিবুল ইসলামের বাড়িতে একই গ্রামের এক কিশোরী বিয়ের দাবিতে অনশন করছে। সে এ বছর স্থানীয় একটি স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

এর আগেও দুইবার একই দাবিতে প্রেমিকের বাড়িতে গিয়ে ওঠে মেয়েটি। সে সময় মেয়ের অভিভাবকরা তাকে সাকিবুলের সাথে বিয়ের আশ্বাস দিয়ে বাড়ি ফিরিয়ে নিয়ে গেলেও, বিষয়টির কোনো সমাধান হয়নি।

অনশনরত প্রেমিকা বলেন, দীর্ঘদিন পূর্বে সাকিবুল ইসলামের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তার পরিবার আমাদের সম্পর্ক মেনে নিলেও আমার পরিবার তা মেনে নিচ্ছে না। বরং পারিবারিকভাবে আমাকে অন্যত্র বিয়ের জন্য চাপ দিতে থাকে। তাই আমি নিজের ইচ্ছায় সাকিবুলের বাড়িতে এসে বিয়ের জন্য অনশন করছি।

সে জানায়, তার পরিবারের লোকজনকে বিয়ের বিষয় নিয়ে সুরাহা করতে হবে। তা না করা পর্যন্ত তার অনশন চলবে বলেও জানান প্রেমিকা। 

প্রেমিক সাকিবের মা ফেরদৌসী বেগম বলেন, আমরা চাই বিষয়টি সামাজিকভাবে সমাধান হোক। অন্যদিকে মেয়ের মা নাজমা বেগম জানান, এবিষয়ে আমার মেয়ের বাবা-চাচারা সিদ্ধান্ত নিবে।

এ বিষয়ে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, বিষয়টি আমি শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh