নন্দিত অভিনেতা জাহিদ হাসানের জন্মদিন আজ

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২২, ০১:২৯ পিএম

জাহিদ হাসান। ফাইল ছবি

জাহিদ হাসান। ফাইল ছবি

ছোট ও বড় পর্দার নন্দিত অভিনেতা জাহিদ হাসানের জন্মদিন আজ মঙ্গলবার (৪ অক্টোবর)। ১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন তিনি।

নাটক এবং চলচ্চিত্রে বিভিন্ন ধারার চরিত্রে অভিনয় করেন জাহিদ হাসান। তবে দর্শকের কাছে তার অন্যান্য চরিত্রগুলোর পাশাপাশি কৌতুক চরিত্রগুলো বেশি জনপ্রিয়। 

বাবা ইলিয়াস উদ্দিন তালুকদার ও মা হামিদা বেগমের ঘর আলো করে সিরাজগঞ্জের নানাবাড়িতে জন্ম নেন জাহিদ। ছেলেবেলা, বেড়ে ওঠা আর অভিনয়ের শুরুটাও সেখানেই থিয়েটারে কাজের মাধ্যমে।

৯০ দশক থেকে দেশের প্রথমসারির অভিনেতাদের একজন হিসেবে কাজ করছেন জাহিদ হাসান। অভিনয় জীবনের শুরু থেকে ভিন্নধর্মী নাটক ও চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন।

এছাড়াও তিনি চলচ্চিত্রে অভিনয়েও সুনাম কামিয়েছেন। বিশেষ করে হুমায়ূন আহমেদ পরিচালিত শ্রাবণ মেঘের দিন, মোস্তফা সরায়ার ফারুকীর মেড ইন বাংলাদেশ, মোস্তফা কামাল রাজের প্রজাপতি তার অভিনীত অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র।

শুধু অভিনেতা নয়, জাহিদ হাসান খ্যাতি পেয়েছেন নির্মাতা হিসেবেও। তার পরিচালিত দুটি জনপ্রিয় ধারাবাহিক নাটক হচ্ছে লাল নীল বেগুনী, টোটো কোম্পানি। এছাড়াও অসংখ্য দর্শক নন্দিত খণ্ড নাটক তিনি বানিয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh