নকল ডিজাইনে টাইগারদের বিশ্বকাপ জার্সি!

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২২, ০৬:২১ পিএম | আপডেট: ০৫ অক্টোবর ২০২২, ০৬:২১ পিএম

ইতোমধ্যে পিন্টারেস্টের আসল ছবিটি নেটমাধ্যমে ভাইরাল।

ইতোমধ্যে পিন্টারেস্টের আসল ছবিটি নেটমাধ্যমে ভাইরাল।

২০২২ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সির ডিজাইন করে প্রশংসা কুড়াচ্ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস; কিন্তু উন্মোচনের সপ্তাহ না পেরোতেই নতুন বিতর্কের জন্ম দিয়েছে জার্সিটি।

টাইগারদের বিশ্বকাপ জার্সির ডিজাইনটি চুরি করে করা বলে অভিযোগ উঠছে। ২০১৫ সালে পিন্টারেস্ট ওয়েবসাইটে প্রকাশিত বেঙ্গল টাইগারের একটি ছবিকে নামিয়ে সেটা জার্সির মধ্যে বসিয়ে তৈরি করা হয়েছে এবারের বিশ্বকাপ জার্সি। তবে এমন অভিযোগ ওঠার দুদিন পরও এ নিয়ে এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি অভিযুক্ত প্রতিষ্ঠানটি। 

ইতোমধ্যে পিন্টারেস্টের আসল ছবিটি নেটমাধ্যমে ভাইরাল, যার সঙ্গে বিশ্বকাপ জার্সির ছবির হুবহু মিল পাওয়া গেছে। চুরির বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতোই, প্রশংসা, বাহবা এখন সমালোচনা ও তিরস্কারের রূপ নিয়েছে। 

ক্রিকসার্কেল নামক ক্রীড়া পেজে বলা হয়েছে, জার্সির বিষয়টি নিয়ে সচেতন থাকে, এটা তাদের কাছে আবেগের মতো। একটি জার্সি তৈরির কোম্পানি বাংলাদেশি ক্রিকেট ভক্তদের এই আবেগ নিয়ে খেলা করছে। তারা ডিজাইন চুরি করেছে। জার্সি তৈরির প্রতিষ্ঠানটি বিসিবি, মিডিয়া এবং ভক্তদের বোকা বানিয়েছে।

কিছুদিন আগে দর্শকমহলে বেশ সাড়া ফেলে সুন্দরবনের গোলপাতার ফাঁক গলে বেরিয়া আসা রয়েল বেঙ্গল টাইগারের মুখাবয়ব ও ঐতিহ্যবাহী জামদানির প্রতিচ্ছবিযুক্ত বাংলাদেশের জার্সি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh