জাতীয় গ্রিডে বিপর্যয়ে জড়িতরা চিহ্নিত, করা হবে চাকরিচ্যুত : প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৬:২১ পিএম | আপডেট: ১৫ অক্টোবর ২০২২, ০৮:০৭ পিএম

জাতীয় গ্রিড। ফাইল ছবি

জাতীয় গ্রিড। ফাইল ছবি

জাতীয় গ্রিড বিপর্যয়ের সঙ্গে জড়িতরা চিহ্নিত হয়েছে উল্লেখ করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, শিগগিরই তাদের চাকরিচ্যুত করা হবে।

আজ শনিবার (১৫ অক্টোবর) দুপুরে কেরানীগঞ্জে সবুজ বাংলাদেশ প্রকল্পের উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, ঢাকা ও এর আশপাশে বিভিন্ন এলাকায় লোডশেডিং হচ্ছে। কারণ, গ্রিড বিপর্যয়ের পর পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ পূর্বাঞ্চলে আসছে না। তাই লোডশেডিং বেড়েছে, পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। আমরা আশা করেছিলাম হয়তো এ মাসে পরিস্থিতিটা স্বাভাবিক হবে। কিন্তু গ্রিড বিপর্যয়ের পর তা এখনও নিয়ন্ত্রণে আনা যায়নি। আমরা চাচ্ছি দ্রুত ঢাকা ও পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করতে। আমরা আশাবাদী আগামী এক-দুই সপ্তাহের মধ্যে ঢাকা ও তার আশপাশের এলাকাগুলোকে লোডশেডিং মুক্ত করতে পারব।

প্রতিমন্ত্রী বলেন, তেলের উৎপাদন কমে গেছে। বিশ্বের যে পরিস্থিতি ভবিষ্যতে জ্বালানি তেল পাওয়া যাবে কি না, তাই বলা যাচ্ছে না। তবে আপাতত দাম বাড়ছে না।

বাঁধন সোসাইটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা সীমা হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh