করোনা: মৃত্যুহীন দিনে শনাক্ত ২১৬

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২২, ০৬:৫৪ পিএম

করোনার নমুনা পরীক্ষা। ছবি: ফাইল

করোনার নমুনা পরীক্ষা। ছবি: ফাইল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। তবে নতুন করে শনাক্ত হয়েছেন ২১৬ জন। এই সময়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ০৫ শতাংশ।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২০ অক্টোবর) করোনা শনাক্তের হার ছিল ৫ দশমিক ৮২ শতাংশ। আজ শুক্রবার (২১ অক্টোবর) তা বেড়ে হয়েছে ৫ দশমিক ৮৭ শতাংশ। 

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ ৩ হাজার ৬৮০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ২১৬ জন শনাক্ত হয়েছেন। আগের দিন ৪ হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৪৩ জন। 

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার ৮৪৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৩ হাজার ৮৭৮ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৯ শতাংশ।

আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। আগের দিন এই ভাইরাসে একজন মারা যায়। করোনায় এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৪১১ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৬ হাজার ৯৭৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২০ শতাংশ। গতকাল বৃহস্পতিবার (২০ অক্টোবর) সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১৮ শতাংশ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh