অবসরে যাচ্ছেন জননিরাপত্তা বিভাগের সচিব আখতার হোসেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২, ০৭:০৮ পিএম | আপডেট: ২৫ অক্টোবর ২০২২, ০৭:০৮ পিএম

মো. আখতার হোসেন। ছবি: সংগৃহীত

মো. আখতার হোসেন। ছবি: সংগৃহীত

আগামী ৩০ অক্টোবর থেকে অবসরে যাচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন। আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেনকে সরকারি চাকরি আইন (২০১৮ সনের ৫৭ নম্বর আইন) এর ৪৩ (১) ক অনুযায়ী আগামী ৩০ অক্টোবর ২০২২ ইং থেকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো।

এতে আরো বলা হযেছে, তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ টাকা লাম্পগ্রান্টসহ ৩১ অক্টোবর ২০২২ ইং থেকে ৩০ অক্টোবর ২০২৩ ইং তারিখ পর্যন্ত এক বছরের অবসর উত্তর ছুটি পি.আর. মঞ্জুর করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসর উত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন।

জানা যায়, চলতি বছরের ১২ জানুয়ারি মো. আখতার হোসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে জ্যেষ্ঠ সচিব হিসেবে যোগদান করেন। এর আগে, তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে একই পদে নিয়োজিত ছিলেন। 

এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন), স্থানীয় সরকার বিভাগে উপসচিব ও যুগ্মসচিব পদে কর্মরত ছিলেন। ১৯৯৬ সালের জুলাই থেকে ২০০১ সালের জুন মাস পর্যন্ত পাঁচ বছর পানিসম্পদ মন্ত্রণালয়ে জ্যেষ্ঠ সহকারী সচিব ও মন্ত্রীর সহকারী একান্ত সচিব পদে কাজ করেছেন।

মো. আখতার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে ১৯৮৩ সনে বিএসএস (অনার্স) এবং ১৯৮৪ সনে সমাজবিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এরপর ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) প্রশাসন ক্যাডারে যোগদান করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh