ডিএসই’র প্রধান প্রযুক্তি কর্মকর্তাকে বাধ্যতামূলক ছুটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২২, ১১:৩০ পিএম | আপডেট: ০১ নভেম্বর ২০২২, ১১:০০ এএম

ডিএসইর সিটিও মো. জিয়াউল করিম। ছবি: সংগৃহীত

ডিএসইর সিটিও মো. জিয়াউল করিম। ছবি: সংগৃহীত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিফ টেকনোলজি অফিসারকে (সিটিও) বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। আজ সোমবার (৩১ অক্টোবর) নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তিনি জানান, ঢাকা স্টক এক্সচেঞ্জের বিনিয়োগকারীদের নিরবচ্ছিন্ন লেনদেনে সেবা দিতে ব্যর্থ হওয়াই আজকের কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ৩০ অক্টোবর ও ২৪ অক্টোবর ডিএসইতে লেনদেন কার্যক্রমে সমস্যা হয়। এরমধ্যে ৩০ অক্টোবর লেনদেন নির্ধারিত সময় সকাল সাড়ে ৯টার পরিবর্তে ১১টায় শুরু হয়।

গত ২৪ অক্টোবর সকাল ১০টা ৫৮ মিনিট থেকে বন্ধ হয়ে যায় লেনদেন। যা ২টা ১০ মিনিট পর্যন্ত বন্ধ ছিল। এরপরে আবারও লেনদেন শুরু হয় দুপুর ২টা ১০ মিনিটে। যা চলে ২টা ২৫ মিনিট পর্যন্ত।

লেনদেনে এই বিঘ্ন ঘটার জন্য ডিএসইর সিটিও মো. জিয়াউল করিমকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। একইসঙ্গে ডিএসই আইটি বিভাগকে ঢেলে সাজানোর নির্দেশনা দেওয়া হয়েছে। 

ডিএসইর পর্ষদকে অবিলম্বে সমস্যাগুলো সমাধান করার জন্য আইটি বিভাগকে দক্ষ মানবসম্পদ দিয়ে ঢেলে সাজানোসহ নতুন মানবসম্পদ নিয়োগ এর মাধ্যমে যুগোপযোগী আইটি ফাংশন গড়ে তুলতে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে সংস্থাটি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh