যিশু খ্রিস্টের ভ্যারিফাইড আইডির ৮ ডলার কে দেবে?

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২২, ১০:৪০ এএম | আপডেট: ১৩ নভেম্বর ২০২২, ১০:৪৪ এএম

টুইটার। ছবি: সংগৃহীত

টুইটার। ছবি: সংগৃহীত

ইলন মাস্ক দায়িত্ব নেওয়ার পর থেকে টুইটার বিভিন্ন ভাবে আলোচিত হয়ে আসছে। এবার টুইটারে যিশু খ্রিস্টের ভুয়া ভ্যারিফাইড আইডি নিয়ে শুরু হয়েছে নতুন জল্পনা।

টুইটার কিনে নেয়ার পর সম্প্রতি প্রতিষ্ঠানটি প্রধান নির্বাহী ইলন মাস্ক ঘোষণা দেন, প্রতিটা ভ্যারিফাইড আইডির জন্য গ্রাহককে প্রতিমাসে গুণতে হবে ৮ ডলার। সে হিসেবে একই অর্থ গুণতে হবে যিশু খ্রিস্টের এই আইডি চালানো ব্যক্তিকে।

টুইটারে দেখা গেছে যিশু খ্রিস্টের ভ্যারিফাইড আইডি। জনমনে প্রশ্ন- আইডির ব্লু টিকের জন্য টুইটারকে নির্ধারিত ৮ ডলার কে দেবে? 

যিশু খ্রিস্টের আইডিটা যে ভুয়া সেটা বলার অপেক্ষা থাকে না। তবে প্রশ্ন রয়ে যায়- ব্লু টিকের ৮ ডলার পরিশোধ করবে কে?

ইলন মাস্কের নাগালে আসার পর থেকেই আলোচনা, সমালোচনায় জর্জরিত এই সামাজিকা মাধ্যম। এবার এক হাস্যরসের জন্ম দিল এটি। হাস্যরসের কারণ, 'যিশু খ্রিস্টের' আইডি খোলা এবং সেটা রাতারাতি ভেরিফাইড হওয়া।

জিসাস খ্রিস্ট নামে ওই আইডিতে ঢুকলেই দেখা যায় ব্লু টিক ভ্যারিফাইড সেটি। আইডিটি ভুয়া বলে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের ভিডিও প্রকাশ করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, 'আমি ভুয়া, এটি ভাবার কারণ কী?'

যিশু খ্রিস্টের ভুয়া আইডিতে প্রায় ৮ লক্ষের কাছাকাছি অনুসারী রয়েছে। বিভিন্ন সময়ে করা নানা টুইটে রি টুইটের সংখ্যাও নেহাত কম নয়। অন্যদিকে, টুইটগুলোতে গিয়ে দেখা গেছে বেশিরভাগই উদ্ভট ও হাস্যরসাত্মক ধরনের। নিজেকেই ব্যাঙ্গ করে ছবি পোস্ট করা হয়েছে বেশ কিছু। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ভক্তদের মাঝে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh